ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

'বাংলাদেশ' ব্রান্ডিং করার টি-শার্ট

মাজেদুল নয়ন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৫
'বাংলাদেশ' ব্রান্ডিং করার টি-শার্ট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর থেকে: অবশেষে মুখে হাসি ফুটলো তাদের। প্রায় পাঁচ মাসের পরিকল্পনা আর অপেক্ষার ফল পৌঁছেছে কুয়ালালামপুরে।

পুচংয়ের হেরিটেজ কন্ডোর শাওনের রুমে টি-শার্টগুলোর দিকে তাকিয়ে তাই সবার চোখে তৃপ্তি।
 
৫ এপ্রিল রাত সাড়ে ১১টা। এয়ারপোর্ট থেকে গাড়ি ভরে ১০টি কার্টন নিয়ে এসেছেন ক্যারাম এশিয়ার কো-অর্ডিনেটর হারুন আল রশিদ এবং ব্যবসায়ী রুহুল আমিন।  
 
হারুন ভাইয়ের ফোন পেয়ে এরই মধ্যে বুকিত বিনতাং থেকে পুচং চলে এসেছেন বাইনারি ইউনিভার্সিটির শিক্ষার্থী সৈয়দ মিনহাজুর রহমান এবং ইউনিভার্সিটি সায়েন্স মালয়েশিয়ার রবিউল ইসলাম।  
 
সেখানে আরো রয়েছেন- আইটি স্পেশালিস্ট শাওন, চাকরিজীবী জিয়াউর রহমান, ট্যুরিস্ট হিসেবে ঘুরতে আসা মাসুদ রানা।
 
সবাই মিলেই ধরাধরি করে লিফট থেকে নামালেন টি-শার্টের কার্টনগুলো। এসব টি-শার্ট নিয়ে এই তরুণদের বাড়াবাড়ি তো একটু হবেই। এই টি-শার্টগুলোর মধ্য দিয়েই যে ’বাংলাদেশ'কে ব্রান্ড করে তুলতে উদ্যোগ নিয়েছে মালয়েশিয়ায় তরুণ প্রবাসীদের ‘ভালবাসি বাংলাদেশ’ নামে সংগঠনটি।
 
দেশ থেকে তিনটি রংয়ের এক হাজার টি-শার্ট নিয়ে এসেছেন এই তরুণেরা। টি-শার্ট গুলোতে রয়েছে ‘ভালোবাসি বাংলাদেশ’ এর লোগো। এ লোগোটিকেই ব্রান্ড হিসেবে প্রতিষ্ঠা করার উদ্যোগ নিয়েছেন এই তরুণেরা।  
 
সবুজ, সাদা আর লাল রংয়ের এই টি-শার্ট বিক্রির টাকায় মালয়েশিয়ায় বিভিন্ন কারাগারে আটকে থাকা অসহায় বাংলাদেশিদের মুক্ত করে দেশে পাঠাতে সাহায্য করবে। ডিটেনশন সেন্টার থেকে বাংলাদেশি শ্রমিককে মুক্ত করার প্রক্রিয়া থেকে শুরু করে দেশে পাঠানো এবং সেখানে কর্মসংস্থান তৈরি করে দেওয়াই এসব টি-শার্টের ভবিষ্যতের গল্প হবে বলে স্বপ্ন দেখছেন সবাই।
 
আর ব্রান্ডের সঙ্গে সঙ্গে বাংলাদেশকে পরিচিত করে তোলার বিষয়টি তো রয়েছেই।  
 
টি-শার্ট গুলো বাংলাদেশে তৈরি হয়েছে। কিন্তু টিটি পাঠাতে কিছুটা সমস্যা হওয়ায় দেরি হয়েছে কয়েকদিন। অপেক্ষার সময়গুলো স্বপ্নের অপেক্ষা যেন কাটছিল না। টি-শার্ট ঘিরেই বাংলাদেশকে ব্রান্ডিং করার একটি ধাপ এগিয়ে যাবে, এ স্বপ্নে বিভোর বাঙালি এসব প্রবাসী তরুণরা।
 
খুব শীঘ্রই বড় পরিসরে টি-শার্টের উদ্বোধন হবে বলে জানালেন হারুন আল রশিদ।
 
বাংলাদেশ সময় ০৩৫২, এপ্রিল ০৬, ২০১৫ 
এমএন/এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ