ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় বর্ষবরণ

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫
মালয়েশিয়ায় বর্ষবরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: মালয়েশিয়ায় আনন্দঘন পরিবেশে প্রবাসী বাংলাদেশিরা বরণ করে নিয়েছে বাংলা নতুন বছরকে। ‘আমরা বাংলাদেশী’ নামে একটি অরাজনৈতিক সংগঠন বর্ষবরণ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করে।



 রোববার (১৯ এপ্রিল) মালয়েশিয়ায় সরকারি ছুটি থাকায় নববর্ষ বরণ করতে মালয়েশিয়া বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন প্রবাসীরা।  

সকাল নয়টায় রেজিস্ট্রেশনের মাধ্যমে ক্লাব আমানে প্রবেশ করেন প্রবাসীরা। কারুকাজে সজ্জিত ক্লাব আমান লাল নীল আলোতে আলোকিত হয়ে উঠে। বাংলাদেশি পরিবারগুলো উৎসবে মেতে উঠে।

বর্ষবরণ আয়োজনের মধ্য দিয়ে বাঙালিদের মধ্যে চলে আসে প্রাণের স্পন্দন। কথায় কথায় ফিরে আসে বাংলা মা, মাতৃভূমির কথা। আড্ডা আর গানের তালে তালে উঠে আসে বাঙালিয়ানার ছাপ।

অনুষ্ঠানের স্টলে থাকা পান্তা ইলিশের সুঘ্রান ছড়িয়ে পড়েলে  মুহুর্তে পান্তা ইলিশ খাওয়ার ধূম পরে যায়। লাল শাড়ি, লাল টিপ পরে তরুণীদের দেখে মনে হয় যেন গ্রামের নববধূ। এই মাত্র গ্রাম থেকে এসেছে। ক্লাব আমান এক টুকরো বাংলাদেশে পরিণত হয়।

বৈশাখী সুরের মুর্ছনায় প্রবাসীরা হারিয়ে যায়। অনুষ্ঠান উপস্থাপনা করেন আব্দুর নুর তুষার। বাউলশিল্পী কিরণ চন্দ্র রায়ের বয়াতি গানে মালয়েশিয়া বাংলাদেশি ছাত্রছাত্রীরা নাচতে শুরু করে।

সব শেষে ৠাফেল ড্র অনুষ্ঠিত হয়। বিজয়ীদের মাঝে ১ম পুরস্কার কুয়ালালামপুর-ঢাকা, ঢাকা-কুয়ালালামপুর বাংলাদেশ বিমানের টিকেট তুলে দেন সংগঠনের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ০৭০৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫
কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ