ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

‘মালয়েশিয়াকেও ছাড়িয়ে যাবে দেশের অর্থনীতি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, মে ৯, ২০১৫
‘মালয়েশিয়াকেও ছাড়িয়ে যাবে দেশের অর্থনীতি’

মালয়েশিয়া: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে বাংলাদেশ যেভাবে এগিয়ে চলেছে তাতে আরো দুই মেয়াদে এ সরকার ক্ষমতায় থাকার সুযোগ পেলে দেশের অর্থনীতি মালয়েশিয়াকেও ছাড়িয়ে যাবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট ছায়েদুল হক।

কুয়ালালামপুরের সান্দার ইন হোটেলে বৃহস্পতিবার (৭ মে) মালয়েশিয়ার ব্রাহ্মণবাড়িয়া সমিতির সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।



এতে সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া সমিতির আহ্বায়ক ও মালয়েশিয়া শ্রমিকলীগের যুগ্ম আহ্বায়ক নাজমুল ইসলাম বাবুল।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, প্রবাসীরা দেশের প্রাণ। আপনারা দেশের বাইরে যে দেশেই অবস্থান করেন না কেন, সে দেশের আইন, নিয়ম-কানুন মেনে প্রবাসে দেশের ভাবমূর্তি ও সম্মান বাড়াতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে বাংলাদেশ যেভাবে এগিয়ে চলেছে তাতে আরো দুই মেয়াদে এ সরকার ক্ষমতায় থাকার সুযোগ পেলে মালয়েশিয়াকেও ছাড়িয়ে যাবে দেশের অর্থনীতি। ২০১৯ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

স্বাধীনতা যুদ্ধের স্মৃতিচারণা করে মন্ত্রী বলেন, ১৯৮১ সালে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি মৃত্যুভয় উপেক্ষা করে দেশে ফিরে না আসতেন তাহলে স্বাধীনতাবিরোধীরা হয়তো প্রকৃত ইতিহাস মুছে ফেলতো।

এসময় বাংলাদেশ থেকে হাঁস, ফার্মের মুরগী, ডিম, মাছ ও এ জাতীয় কিছু রপ্তানি করতে চাইলে তার মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে বলে প্রবাসী ব্যবসায়ীদের আশ্বস্ত করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক রেজাউল করিম রেজা, যুগ্ম-আহ্বায়ক মকবুল হোসেন মুকুল, ওয়াহিদুর রহমান, রাশেদ বাদল, শাখাওয়াত জোসেফ, আলমগীর হোসেন, যুবলীগের আহ্বায়ক তাজকির আহমেদ, যুগ্ম-আহ্বায়ক মানসুর আল বাশার, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি বি এম বাবুল হাসান প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মন্ত্রীর সফরসঙ্গী মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ আরিফ আজাদ, চট্টগ্রাম মৎস্য অধিদপ্তরের পরিচালক নাসিরুদ্দিন মো. হুমায়ূন, মন্ত্রীর একান্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান, আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাহতাব খন্দকার, হাজি জাকারিয়া, আ. করিম, শ্রমিকলীগের যুগ্ম আহ্বায়ক শাহ আলম হাওলাদারসহ আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, মে ০৮, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ