ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

পিন্টুর স্বাভাবিক মৃত্যু হয়নি, অভিযোগ মালয়েশিয়া বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২০ ঘণ্টা, মে ১০, ২০১৫
পিন্টুর স্বাভাবিক মৃত্যু হয়নি, অভিযোগ মালয়েশিয়া বিএনপির ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: বিএনপি নেতা নাসির উদ্দিন পিন্টুর মৃত্যুর ঘটনার আন্তঃতদন্তের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মালয়েশিয়া শাখা নেতারা।

শনিবার (০৯ মে) স্থানীয় সময় সন্ধ্যা ০৭টায় কুয়ালালামপুরের রেস্টুরেন্ট রাজধানীতে প্রয়াত বিএনপি ঢাকা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি নাসির উদ্দিন আহমেদ পিন্টুর অকাল মৃত্যুতে প্রতিবাদ ও শোক সভায় বিএনপি নেতারা এ দাবি জানান।



হাবিবুর রহমান শিশিরের পরিচালনায় ও মালয়েশিয়া বিএনপি প্রস্তাবিত সভাপতি শহীদ উল্যাহ শহীদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ ও শোক সভায় বক্তব্য রাখেন ড. এমকে রহমান আরিফ, সাংগঠনিক সম্পাদক মো. কাজী সালাহ উদ্দিন, সুংগাই দুয়া বিএনপি সভাপতি সবুজ শিকদার, যুবদল নেতা বাদল কারার, ছাত্রদল নেতা টিপু সুলতান ও আবু সায়িদ বাবু।

সভাপতির সমাপনী বক্তব্যে শহীদ উল্যাহ বলেন, ইলিয়াস আলী, সালাহ উদ্দিনকে গুম করেও কোনো লাভ হয়নি। বিএনপি’র ক্ষয় হয়নি, জয় হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, মির্জা ফখরুল, রুহুল কবির রিজভীসহ সারা বাংলাদেশে হাজার হাজার বিএনপি নেতাকর্মীদের জেল-জুলুম, অত্যাচার করছেন। কোনো লাভ হবে না, বরং দিনেদিনে বিএনপির জন সমর্থন বাড়ছে।

পিন্টুর স্বাভাবিক মৃত্যু হয়নি, তাকে হত্যা করা হয়েছে অভিযোগ করে তিনি আরো বলেন, কয়জন পিন্টুকে হত্যা করবেন। কয়জন ইলিয়াস আলী, সালাহ উদ্দিনকে গুম করবেন। বাংলাদেশসহ বিশ্বব্যাপী এখনো লাখ লাখ জিয়ার সৈনিক পিন্টু, ইলিয়াস আলী, সালাহ উদ্দিন হয়ে জীবিত আছে।

মোহাম্মদ কাজী সালাউদ্দিন বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকার গুম, হত্যা থেকে শুরু করে একের পর এক জঘন্য কাজ করছে। পিন্টুর মৃত্যুর শোককে শক্তিতে পরিণত করে আগামী দিনের আন্দোলন আরো বেগবান করার আহ্বান জানান তিনি।

এ সময় বক্তারা অনতিবিলম্বে বিএনপি নেতা নাসির উদ্দিন পিন্টুর কারাগারে মৃত্যুর ঘটনার আন্তঃতদন্ত ও খালেদা জিয়ার বিরুদ্ধে আনিত সব মিথ্যা মামলা প্রত্যাহার ও রাজবন্দিদের শর্তহীন মুক্তির দাবি জানান।

প্রতিবাদ সভায় আরও উপস্থিত ছিলেন মাজু দেলোয়ার, আব্দুল আজিজ, মো. মিন্টু, বিএনপি নেতা আবদুল মান্নান, মো. রফিক, মো. বাবুল, স্বেচ্ছাসেবক দল নেতা শওকত সর্দার, মোহাম্মদ বাদল, শাহীন হাওলাদার প্রমুখ।

পরে প্রয়াত নাসির উদ্দিন আহমেদ পিন্টুর বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন কোতারায়া বাংলাদেশি মসজিদের ইমাম মাওলানা মহিউদ্দিন।

বাংলাদেশ সময়: ০২২০ ঘণ্টা, মে ১০, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ