ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

বিমান বহু বছর ধরে প্রবাসীদের উন্নত সেবা দিচ্ছে

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০০ ঘণ্টা, মে ৩১, ২০১৫
বিমান বহু বছর ধরে প্রবাসীদের উন্নত সেবা দিচ্ছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বহু বছর ধরে প্রবাসীদের উন্নত সেবা দিয়ে আসছে। এ সেবা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশা করি।



শুক্রবার (২৯ মে) সন্ধ্যায় কুয়ালালামপুরের কোরাস হোটেলের বলরুমে আয়োজিত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘অ্যানুয়াল ডিনার অ্যান্ড এজেন্ট ফারফর্ম অ্যাওয়ার্ড প্রেজেন্টেশন-২০১৫’ অনুষ্ঠানে একথা বলেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহিদুল ইসলাম।

এ অনুষ্ঠানের মাধ্যমে বছরের সেরা কোম্পানিগুলোকে অ্যাওয়ার্ড দেয় বিমান।

এতে প্রধান অতিথির বক্তব্যে শহিদুল ইসলাম বলেন, প্রবাসীরা আমাদের কাছে সবচেয়ে সম্মানিত ও গুরুত্বপূর্ণ। বিদেশের মাটিতে দেশের সম্মান বাড়ানোর ক্ষেত্রে সিংহভাগ ভূমিকা প্রবাসীদের।

এসময় বিশ্ব ও মালয়েশিয়ার সব এজেন্টদের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সঙ্গে সম্পর্ক অটুট রেখে বিমানকে এগিয়ে নিতে অনুরোধ করেন রাষ্ট্রদূত।

অনুষ্ঠানে ট্যুরিজম কাউন্সিল প্রেসিডেন্ট দাতু শেরি মোহাম্মাদ সামসুদ্দিন বলেন, বাংলাদেশের সঙ্গে আমাদের রয়েছে গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাবা শেখ মুজিবুর রহমানের সঙ্গে তৎকালীন মালয়েশিয়ান প্রধানমন্ত্রীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিলো। সেই সম্পর্ক আজও অটুট রয়েছে।

স্বাগত বক্তব্যে বিমানের কান্ট্রি ম্যানেজার মোহাম্মাদ সালাহউদ্দিন বলেন, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও বাংলাদেশিদের সহযোগিতায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সুন্দরভাবে বিদেশে ফ্লাইট পরিচালনা করে দেশের জন্য অনেক বৈদেশিক মুদ্রা এবং প্রশংসা অর্জন করছে।

বর্তমান সরকারের আমলে বিমান আরও এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। বিমানকে সহযোগিতার জন্য মালয়েশিয়া সরকারকেও ধন্যবাদ জানান তিনি।

এছাড়া ২০১৪ সালে বিমান ডাবল মুনাফা অর্জন করায় দেশি বিদেশি সব এজেন্টদের ধন্যবাদ জানান মোহাম্মাদ সালাহউদ্দিন।

এর আগে তিনি যাত্রী পরিবহনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিভিন্ন বিষয় তুলে ধরেন। পরে বিমানের উন্নয়ন সম্পর্কিত একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে বেস্ট ফারফর্ম অ্যাওয়ার্ড- ২০১৫ পেয়েছে সেরি মেচান ট্রাভেল, ২য় স্থানে মদিনা ট্রাভেল অ্যান্ড ট্যুরস এবং তৃতীয় সেরা এজেন্সির পুরস্কার পায় ইকোনমি ট্রাভেল অ্যান্ড ট্যুরস এজেন্সি।

পরিচালনায় ছিলেন বাংলাদেশি স্টুডেন্ট ইউনিয়ন মালয়েশিয়ার প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মহিউদ্দিন মাহি ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কুয়ালালামপুরের কর্মকর্তা কর্মচারীরা।

অন্যদের উপস্থিত ছিলেন, ডেপুটি হাইকমিশনার মো. ফয়সাল, বাংলাদেশ হাইকমিশনের ফাস্ট সেক্রেটারি এম এস কে শাহিন, লেবার কাউন্সিলর সায়েদুল ইসলাম মুকুল, লেবার উইং শাহিদা সুলতানা, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভারসিটির রেক্টর প্রফেসর দাতু শেরি ড. জালেহা কামারুদ্দিন, ডিফেন্স এটাচের শেখ আরিফ মাহমুদ, ইসলামিক ট্যুরিজম মালয়েশিয়ার প্রেসিডেন্ট ড. নুরুদ্দিন আব্দুর রহমান, প্রফেসর নুরুল আমীন, প্রফেসর আব্দুল বাশার, মার্ক হোটেলের পরিচালক মোহাম্মদ নাহিদুল হক, মালয়েশিয়া আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান মাহমুদ, আওয়ামী লীগ নেতা রাশেদ বাদল প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৩০০ ঘণ্টা, মে ৩১, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ