ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

‘আইফা লাইফ টাইম অ্যাচিভমেন্ট’ পেলেন সুভাষ ঘাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩২ ঘণ্টা, জুন ৬, ২০১৫
‘আইফা লাইফ টাইম অ্যাচিভমেন্ট’ পেলেন সুভাষ ঘাই

মালয়েশিয়া: ‘আইফা লাইফ টাইম অ্যাচিভমেন্ট’ পুরস্কার পেয়েছেন বলিউডের জনপ্রিয় পরিচালক সুভাষ ঘাই।

শুক্রবার (০৫ জুন) মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম একাডেমি’র (আইফা) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাকে এ সম্মানে ভূষিত করা হয়।



সত্তর বছর বয়সী এ নির্মাতার ঝুলিতে রয়েছে বেশ কিছু কালজয়ী সিনেমা। তার মধ্যে উল্লেখযোগ্য- কালীচরণ, কর্জ, হিরো, রাম-লক্ষণ, তাল প্রভৃতি।

তাকে এ সম্মাননা প্রদানকালে আইফা’র মুখপাত্র আন্দ্রে টিমমিন্স বলেন, ভারতীয় চলচ্চিত্রে এ মহান চিত্রপরিচালকের অবদান অপরিসীম। অনেক নবীন প্রতিভাকে খুঁজে বের করে সিনেমাতে সুযোগ করে দিয়েছেন তিনি। তাই তাকে এ বিশেষ সম্মানটির জন্য মনোনীত করা হয়েছে।

সুভাষ ঘাইয়ের হাতে পুরস্কারটি তার তুলে দিয়েছেন তারই ব্লকবাস্টার ‘রাম-লক্ষ্মণ’ ও ‘হিরো’ সিনেমার মুখ্য অভিনেতা অনিল কাপুর ও জ্যাকি স্রফ।

সুভাষ ঘাই বলিউডে তার যাত্রা শুরু করেন ছোট একটি পার্শ্ব চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে। পরে প্রখ্যাত অভিনেতা দিলীপ কুমারের সঙ্গে বিধাতা (১৯৮২), কর্ণ (১৯৮৬) ও সওদাগর সিনেমায় কাজ করার সুযোগ পান তিনি। এরপর আসেন পরিচালনা, যা সমৃদ্ধ করেছে ভারতীয় সিনেমার জগতকে।

বাংলাদেশ সময়: ০৫৩২ ঘণ্টা, জুন ০৬, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ