ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

শ্রমবাজার নিয়ে বৈঠক

মালয়েশিয়া সফরে প্রবাসীকল্যাণমন্ত্রী

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, জুন ২৪, ২০১৫
মালয়েশিয়া সফরে প্রবাসীকল্যাণমন্ত্রী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর (মালয়েশিয়া): সরকারি সফরে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে পৌঁছেছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

স্থানীয় সময় মঙ্গলবার রাত দুইটা ১০ মিনিটে তিনি বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে কুয়ালালামপুর বিমানবন্দরে এসে পৌঁছান।



এ সময় তাকে স্বাগত জানান, মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের হাইকমিশনার শহীদুল ইসলাম।

এ ছাড়া মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানান মালয়েশিয়া আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের কয়েকশ নেতাকর্মী। মন্ত্রীকে ফুল দিয়ে বরণ করে নিতে মালয়েশিয়ার বিভিন্ন প্রান্ত থেকে তারা জড়ো হন কুয়ালালামপুর বিমান বন্দরে।

প্রবাসীকল্যাণমন্ত্রীর মালয়েশিয়া সফরের কারণে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা মনে করছেন, দীর্ঘ প্রতীক্ষিত শ্রমবাজারের হয়ত একটা ফয়সালা হবে।

মালয়েশিয়া সফরে সাত সদসের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তার এই সফরে মালয়েশিয়ায় শ্রমবাজার নিয়ে দ্বিপাক্ষিক আলোচনা হবে বলে জানা গেছে।

প্রবাসীকল্যাণমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে যারা রয়েছেন, তারা হলেন- প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আবুল কালাম আজাদ, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব খন্দকার ইফতেখার হায়দার, আইন মন্ত্রণালয়ের ড্রাফট উইংয়ের সচিব শহিদুল ইসলাম, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক বেগম শামছুন নাহার এবং প্রবাসীকল্যাণমন্ত্রীর একান্ত সচিব মুহাম্মদ ইবরাহিম।

এ ছাড়া মালয়েশিয়া বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে বাংলাদেশ হাইকমিশনার শহীদুল ইসলামের সঙ্গে আরো উপস্থিত ছিলেন ডেপুটি হাইকমিশনার ফয়সাল আহমেদ, লেবার কনস্যুলার ছায়েদুল ইসলাম মুকুল ও ডিফেন্স অ্যাডভাইজার আরিফ মাহমুদ।

এদিকে, হাইকমিশনের এক কর্মকর্তা বাংলানিউজকে জানান, মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে বুধবার মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের সঙ্গে কথা বলবেন প্রবাসীকল্যাণমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

পরে এই প্রতিনিধিদল মালয়েশিয়ার স্বরাষ্ট্র ও মানবসম্পদমন্ত্রীর সঙ্গেও বৈঠক করবে।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, জুন ২৪, ২০১৫
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ