ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় ঈদ উদযাপিত

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৫
মালয়েশিয়ায় ঈদ উদযাপিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিরা পবিত্র ঈদ-উল ফিতর পালন করেছেন শুক্রবার (১৭ জুলাই)।

সকালে মালয়েশিয়ার বিভিন্ন প্রদেশে ছড়িয়ে থাকা প্রবাসীরা বিভিন্ন জামাতে ঈদের নামাজ আদায় করেন।

রাজধানী কুয়ালালামপুরের বিভিন্ন স্থানেও ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

সকাল আটটায় জাতীয় মসজিদ নেগারাতে মালয়েশিয়ার বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী নাজিব তুন রাজ্জাক সেখানে ঈদের নামাজ আদায় করেন। এ মসজিদেও প্রবাসী বাংলাদেশিদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়।


কোতারায়া বাংলাদেশি মসজিদ,চৌকিট বাংলাদেশি মসজিদ বায়তুল মোকাররম,বুকিট বিনতাং বাংলাদেশি সুরাও, সুবাংজায়া বাংলাদেশি মসজিদ, শ্রীমুডা বাংলাদেশি মসজিদ, ক্লাং, পেনাং, সুঙ্গাইবুলু,  পুচং, মালাক্কা, পেনাং, জহুরবারু এবং কেপং জানান্নাতুল ফেরদাউস বাংলাদেশি মসজিদেও প্রবাসী মুসল্লিদের ঢল নামে।

নামাজ শেষে বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলিম সম্প্রদায়ের জন্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। প্রবাসীরা একে অপরের সঙ্গে কোলাকুলি করে ঈদ আনন্দ ভাগাভাগি করেন। কেউ কেউ বাংলাদেশে ফোন করে কুশলাদি বিনিময় করেন।

নামাজ পড়তে আসা কুমিল্লার সাদেকুর রহমান সাদেক বাংলানিউজকে বলেন পরিবার-পরিজন ছাড়া প্রবাসে ঈদ করা সত্যি কষ্টকর। তারপরও ছুটির দিনে প্রবাসীদেরকে কাছে পাওয়ায় ঈদ অনেক ভালো কাটছে।



ঈদ উপলক্ষে বাংলাদেশি রেস্টুরেন্টগুলোতে ছিল নানা আয়োজন।

মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন, ব্যবসায়ী, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা,বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়া,ফেনী সমিতি মালয়েশিয়া,রুপসী চাঁদপুর ফাউন্ডেশন ও সুশীল সমাজের নেতারা প্রবাসীদেরকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৫
এমবিএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ