ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

পাকিস্তানের দোসররাই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৪ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৫
পাকিস্তানের দোসররাই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে

মালয়েশিয়া: আসিয়ানের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগ দিতে আসা বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে মতবিনিময় সভা করেছে মালয়েশিয়া আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতারা।

বৃহ:স্পতিবার (৬ আগস্ট’২০১৫) রাজধানী কুয়ালালামপুরের হোটেল ইস্তানায় এ সভা অনুষ্ঠিত হয়।



মোস্তফা তালুকদার ও  এ কামাল চৌধুরীরর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ন আহ্বায়ক মকবুল হোসেন মুকুল। শফিউর রহমানের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসাবে স্ত্রীসহ উপস্থিত ছিলেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার শহীদুল ইসলাম।

প্রধান অতিথির দীর্ঘ বক্তৃতায় মন্ত্রী এ এইচ মাহমুদ আলী বর্তমান সরকারের নানা সফলতা তুলে ধরেন। একই সঙ্গে শোকাবহ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবকে হারিয়ে বাঙালী জাতির যে অপুরণীয় ক্ষতি হয়েছে তা উপস্থাপন করেন। তিনি বলেন পাকিস্তানের দোসররাই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে।

১৯৭৫ সালের ১৫ আগস্টে ঘটে বাঙালির ইতিহাসের সেই বেদনাবিধুর ও কলঙ্কিত অধ্যায়। সেদিন বাঙালির স্বাধীনতার মহান স্থপতির বুকের তাজা রক্তে রঞ্জিত হয়েছিল শ্যামল বাংলার মাটি। জাতির জনকের সঙ্গে সেদিন মুক্তিযুদ্ধের মহান আদর্শ ও চেতনাও একাত্তরের পরাজিত শত্রুদের কূট ষড়যন্ত্র আর হামলার শিকার হয়েছিল। এখনো পরাজিত শত্রুরা থেমে নেই তারা বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত।

মাহমুদ আলী বলেন, বঙ্গবন্ধুর ছিলো সোনার বাংলা গড়ার, তার সেই স্বপ্নপূরণ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। তাই সবাই কে যার যার জায়গা থেকে ভালো কাজ করার মাধ্যমে শেখ হাসিনার হাত কে শক্তিশালী করতে হবে।

বিএনপি জামায়াতের কঠোর সমালোচনা করে মন্ত্রী বলেন, বিএনপি আমলে কোনো উন্নয়ন হয়নি। হরতালের নাম বোমাবাজি আর ককটেল ফাটিয়ে মানুষকে পুড়িয়ে মেরেছে। এখন আর মানুষ বিএনপির কথা শুনে না। জামায়াত কে একটি সন্ত্রাসী সংগঠন উল্লেখ করে তিনি বলেন হেফাজতও এই দলের একটা অংশ।

বর্তমান সরকারের সফলতার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে ২০২১ সালের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হবে।

এসময় আসিয়ানের ডায়ালগ পার্টনার হতে বাংলাদেশ আনুষ্ঠানিকভাবে আগ্রহ জানিয়েছে বলে জানান তিনি। এছাড়া আসিয়ানভূক্ত দেশগুলো বিশেষ করে মালয়েশিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া এমনকি মিয়ানমারের সঙ্গে সম্পর্ক উন্নয়নে তার সরকার কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেন মন্ত্রী।

এসময় বিদেশে আসতে ইচ্ছুক সবাইকে বৈধভাবে পাড়ি জমানোর অনুরোধ জানান তিনি। একই সঙ্গে অবৈধভাবে আসা কোন বাংলাদেশীর সন্ধান পেলে কিংবা বাংলাদেশি বলে শনাক্ত হলে দেশে ফিরিয়ে নেয়ার জন্য সরকারের তরফ থেকে সহযোগীতারও আশ্বাস দেন তিনি।

মতবিনিয় সভায় আরো উপস্থিত ছিলেন লেবার কনসুলার ছায়েদুর রহমান মুকুল, ফাস্ট সেক্রেটারি(পলিটিকাল) রইস হাসান সরোয়ার, এস কে শাহীন। ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ন-আহ্বায়ক ওহিদুর রহমান ওহিদ, রাশেদ বাদল, আব্দুল করিম, আক্তার হোসেন,হুমায়ুন কবির, যুবলীগের আহ্বায়ক তাজকীর আহমেদ, বিজন মজুমদার, রেজাউল হক লায়ন শ্রমিকলীগের আহ্বায়ক সোহেল বিন রানা, যুগ্ম-আহ্বায়ক নাজমুল ইসলাম বাবুল, সদস্য সচিব আবুল হোসেন, শাহ আলম হাওলাদার,জাকির হোসেন।

বাংলাদেশ সময়: ০৪০৫ ঘণ্টা,আগস্ট ০৭, ২০১৫
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ