ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় শহীদ মিনার নির্মাণের আহ্বান ড. কামালের

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৫
মালয়েশিয়ায় শহীদ মিনার নির্মাণের আহ্বান ড. কামালের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: বায়ান্নার ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে বিশ্বের বিভিন্ন দেশের মতো মালয়েশিয়ায়ও শহীদ মিনার স্থাপনের আহ্বান জানিয়েছেন বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) কুয়ালালামপুরের রসনা বিলাস রেস্টুরেন্টে মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ
আহ্বান জানান।



ড. কামাল বলেন, বিশ্বের যেখানেই বাংলাদেশিরা বসবাস করছেন তার প্রায় সব দেশেই শহীদ মিনার আছে। কিন্তু মালয়েশিয়ায় এখনও কেন হয়নি, তা বুঝতে পারছি না। তাই যতো দ্রুত সম্ভব মালয়েশিয়ায় শহীদ মিনার নির্মাণের উদ্যোগ নিতে আপনাদের প্রতি আহ্বান জানাই।

মালয়েশিয় প্রবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশকে কিছু দেওয়া মানে দেশকে ভালবাসা। তাই দেশের উন্নয়নে প্রবাসীদেরই এগিয়ে আসতে হবে। এক্ষেত্রে তরুণদের ভূমিকা অগ্রগণ্য।

৬০ এর দশককে রাজনীতির স্বর্ণযুগ অবহিত করে এ সংবিধান প্রনেতা বলেন, বাংলাদেশে এখন সব কিছুতেই দলীয়করণ হচ্ছে। দলীয়করণ এখন আমাদের দেশের বড় সমস্যা। ডাক্তার আইনজীবীসহ সব পেশাতেই দলীয় পরিচিতি ব্যবহার করা হচ্ছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রবাসীদেরকে ভোটাধিকারের আওতায় আনতে একটি রিট করা হয়েছিল এবং তার রায়ও আমাদের পক্ষে এসেছিল। কিন্তু কোনো অদৃশ্য ইশারায় তা আজও বাস্তবায়িত হচ্ছে না।

ভালবাসি বাংলাদেশ’র প্রধান সমন্বয়ক হারুন-অর-রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ড. আহমেদ বোরহান, ইঞ্জিনিয়ার বাদলুর রহমান বাদল, মোশাররফ হোসেন, তালহা মাহমুদ, রাশেদ বাদল, তাজকির আহমেদ, ইঞ্জিনিয়ার আমিরুল ইসলাম খোকন, পেয়ার আহমেদ আকাশ, মির্জা সালাউদ্দিনসহ মালয়েশিয়া বিভিন্ন ইউনিভার্সিটির শিক্ষার্থী, শিক্ষক, সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ০৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৫
আরএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ