ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

‘যোগ্য নেতৃত্ব’ চায় মালয়েশিয়া আ’লীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৫
‘যোগ্য নেতৃত্ব’ চায় মালয়েশিয়া আ’লীগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: মালয়েশিয়ায় আওয়ামী লীগের কার্যক্রমকে এগিয়ে নিতে ‘যোগ্য নেতৃত্ব’ চায় দেশটিতে অবস্থানকারী দলটির নেতাকর্মীরা।

বুধবার (২ সেপ্টেম্বর) কুয়ালালামপুরের রসনা বিলাস রেস্টুরেন্টে জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আয়োজিত দোয়া অনুষ্ঠান এবং এর পরবর্তী মতবিনিময় সভা ও সংবাদ সম্মেলনে নেতাকর্মীরা এ আহবান জানান।



মালয়েশিয়া আওয়ামী লীগের নেতা কামরুজ্জামান কামালের সভাপতিত্বে নেতাকর্মীরা বলেন, সত্যিকারের বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকের বড় অভাব। সবাই অওয়ামী লীগের নাম ভাঙিয়ে নিজের আখের গোছাতে ব্যস্ত।

মতবিনিময় সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে মালয়েশিয়া আওয়ামী লীগের একাংশের নেতারা দেশটির আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির ব্যাপারে ক্ষোভ প্রকাশ করে বলেন, মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক কমিটি দলের হয়ে আশানুরূপ কোনো কাজ করতে পারেনি। আমরা যোগ্য নেতা চাই, যে নেতা মালয়েশিয়ায় প্রবাসী আওয়ামী লীগ নেতাকর্মীদের পাশে থেকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে।

তারা বলেন, এম রেজাউল করিম রেজাকে আহ্বায়ক করে মালয়েশিয়া আওয়ামী লীগের ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়েছিল। কমিটিকে তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার সময় দেওয়া হয়েছিল। কিন্তু এ কমিটি সম্পূর্ণরোপে ব্যর্থ হয়েছে। মালয়েশিয়ায় আওয়ামী লীগের এখন কোনো কমিটি নেই।

আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান কামাল বলেন, যোগ্য নেতৃত্বকেই মালয়েশিয়া আওয়ামী লীগের হাল ধরতে হবে। যোগ্য ব্যক্তি ছাড়া কমিটি দিলে নেতাকর্মীরা সেটা মেনে নেবে না। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে মালয়েশিয়া আওয়ামী লীগকে সুদূর প্রসারী চিন্তা নিয়ে এগুতে হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, মনিরুজ্জামান মনির, মালয়েশিয়া জাতীয় পার্টির সভাপতি এস এম রহমান পারভেজ, কবির মিয়া, যুবলীগের আহ্বায়ক তাজকির আহমেদ, শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক মো. শাহ আলম হাওলাদার, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বি এম বাবুল হাসানসহ আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা।

সভায় ১৫ আগস্ট ও ২১ আগস্টে নিহতদের আত্মার মাগফেরাত ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ০৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ