ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

মালয়েশিয়া

মালয়েশিয়া পুলিশের মেদ কমানোর প্রশিক্ষণ

কুয়ালালামপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
মালয়েশিয়া পুলিশের মেদ কমানোর প্রশিক্ষণ ছবি: সংগৃহীত

মালয়েশিয়া: ‘ফ্যাটি ফ্যাটি বুম বুম’ নামে খ্যাত মালয়েশিয়া পুলিশের মেদ কমাতে এবার সরকার থেকে চালু করা হলো ‘ট্রিম অ্যান্ড ফিট’ প্রোগ্রাম। প্রাথমিক অবস্থায় বুধবার (০৬ জানুয়ারি) ৩৫ জন পুলিশ এই প্রজেক্টে অংশ নেন।



গত মাসে দেশটিতে শারীরিকভাবে অনুপযুক্ত কর্মকর্তাদের পদন্নতি বিষয়ে কড়াকড়ি করা হয়।

এদিকে, বিভিন্ন মহল থেকে হাসি-ঠাট্টার বিষয়ে পরিণত হয়েছিলেন পুলিশ কর্মকর্তারা। তাদের অস্বাভাবিক মেদ সংবাদমাধ্যমে মানুষের কাছে বিতর্কের বিষয় হয়ে ওঠে। তাই সরকার থেকেই এ প্রশিক্ষণের ব্যবস্থা নেওয়া হয়েছে।

বুকিত আমান পুলিশ বিভাগের পরিচালক যুলকিফলি আব্দুল্লাহ বাংলানিউজকে বলেন, এটি একটি সাময়িক প্রজেক্ট। আমাদের সেরা একটি সেবা দেওয়ার জন্য টাস্ক ফোর্সকে সর্বদা ফিট থাকতে হবে।

তিনি জানান, অনেকে যখন প্রথম অবস্থায় পুলিশ বিভাগে নিয়োগ পেয়েছিলেন সবাই বেশ ফিট ছিলেন। কিন্তু পরে এসে তারা বিভিন্ন অনিয়ম এবং খাবারে শৃঙ্খলতার অভাবে শারীরিকভাবে মোটা হয়ে যান।

ছয় মাসের এই ট্রেনিং প্রোগ্রামে প্রায় ১১ হাজার অফিসারের নাম তালিকাভুক্ত করা হয়েছে। যার আওতায় থাকবে নিয়মিত জিম এবং স্বাস্থ্যকর ডায়েট প্রোগ্রাম।

আগামী ছয় মাসে ওজন, মেদ এবং কোমর ১০ শতাংশ কমানো হলো এ প্রোগ্রামের মূল লক্ষ্য।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa