ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

মালয়েশিয়া

মার্সিডিজ বেঞ্জ মালয়েশিয়ার রেকর্ড গাড়ি সরবরাহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
মার্সিডিজ বেঞ্জ মালয়েশিয়ার রেকর্ড গাড়ি সরবরাহ

কুয়ালালামপুর: মার্সিডিজ বেঞ্জ মালয়েশিয়ার জন্য স্মরণীয় হয়ে থাকবে ২০১৫ সাল। বছরটিকে কোম্পানির জন্য সাফল্যের শীর্ষবিন্দু বলতেই হবে।

কারণ, গেলো বছরটিতে গ্রাহকদের কাছে ১০ হাজার ৮৪৫টি গাড়ি পৌঁছে দিয়েছে তারা।

আগের বছর অর্থাৎ ২০১৪ সালে এ সংখ্যা ছিল ৬ হাজার ৯৩২টি। ফলে এক বছরে মালয়েশিয়ার মার্সিডিস বেঞ্জের বিক্রি বৃদ্ধি পেয়েছে ৫৬ শতাংশ।
 
সম্প্রতি এক বিবৃতিতে কোম্পানিটি জানিয়েছে, মূলত যাত্রীবহনকারী যান বিক্রিতেই তাদের এ সাফল্য। গত বছর ‘এ’ ক্লাস থেকে ‘এস’ ক্লাস সব ধরনেই গড়ির বিক্রিই ছিল ভালো।

মালয়েশিয়ায় প্রথমে ডিজেল ইঞ্জিনের গাড়ি উৎপাদন শুরু করেছিল মার্সিডিজ বেঞ্জ।

পেকান প্রোডাকশন প্লান্টের দক্ষ সেবা ও ডিলার নেটওয়ার্কিংয়ের কারণেই এটি সম্ভব হয়েছে বলে মনে করছে মার্সিডিজ বেঞ্জ মালয়েশিয়া।

জানা যায়, পেকান প্রোডাকশন প্ল্যান্ট এক বছরে ৭ হাজার ৭১০টি মার্সিডিজ বেঞ্জ কার উৎপাদন করে। মালয়েশিয়াই একমাত্র দেশ যেখানে দুই শিফটে প্রোডাকশনে প্রথম সাফল্য পেয়েছে মার্সিডিজ বেঞ্জ।

মার্সিডিজ বেঞ্জ মালয়েশিয়ার প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ক্লাউস ওয়েনডার বলেন, ২০১৫ সালে মালয়েশিয়ায় মার্সিডিজ বেঞ্জ বেশ কয়েকটি মাইলফলক স্পর্শ করেছে। উৎপাদন ও গ্রাহক সেবা উভয়েই সাফল্য পেয়েছে প্রতিষ্ঠানটি।

এর মধ্যে ‘স্বপ্নের গাড়ি মার্সিডিজ বেঞ্জ সংগ্রহ’ প্রোগ্রাম ও হাপ সেং স্টার কোতা কিনাবালু শোরুমে বেশ সাফল্য এসেছে।

মালয়েশিয়ার একটি প্রভাবশালী দৈনিককে তিনি বলেন, মালয়েশিয়ায় আমাদের ১৩ বছরের এবং বিশ্বব্যাপী ১৩০ বছরের ব্যবসায় এটি অন্যতম বড় সাফল্য।
 
বাংলাদেশ সময়:১০০২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
এমএন/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa