ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

মালয়েশিয়া

মালয়েশিয়া থেকে বিকেলে ফিরছেন সেই বাবুল

মাজেদুল নয়ন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৬
মালয়েশিয়া থেকে বিকেলে ফিরছেন সেই বাবুল ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সম্পূর্ণ সুস্থ না হলেও শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) দেশে ফিরছেন মালয়েশিয়ায় গ্যাসের অাগুনে দগ্ধ প্রবাসী নির্মাণ শ্রমিক বাবুল।

এদিন বিকেল ৫টা ৫০ মিনিটে তার ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

কুয়ালালামপুরের বাংলাদেশ দূতাবাস-এর সহযোগিতায় বাংলাদেশ বিমান এয়ারলাইন্স-এর একটি ফ্লাইটে কুয়ালালামপুর থেকে রওনা হন বাবুল। তার দেশে আসার প্রক্রিয়ায় কাজ করেছে মালয়েশিয়ায় প্রবাসী শ্রমিকদের নিয়ে কাজ করা বেসরকারি সংস্থা তেনেগানিতা।

তেনেগানিতার সিনিয়র ভলান্টিয়ার (প্রোগ্রাম অফিসার) অাশিকুর রহমান বাংলানিউজকে জানান, তিনিও বাবুলের সঙ্গে বাংলাদেশে আসছেন।

ঢাকায় বাবুলের চিকিৎসা সেবার ব্যবস্থা করবে বেসরকারি সংস্থা ওকুপ।

এর আগে ২০১৪ সালের ৪ জানুয়ারি জোহরবারুতে লোহা কাটার সময় গ্যাসের অাগুনে বাবুলের শরীরের ৪০ শতাংশ ঝলসে যায়। সে সময় বাবুলকে বাচাঁতে এগিয়ে আসেন তার পুরনো কর্মকর্তা চায়নিজ ব্যক্তি লিং ইয়ং কি। এরপর বৌদ্ধ ধর্মাবলম্বীদের সংস্থা, ক্যাথলিক চার্চ থেকে শুরু করে অনেক বেসরকারি সংস্থাও এগিয়ে অাসে বাবুলের সহযোগিতায়।

মালয়েশিয়ার মানবাধিকার সংস্থাগুলোর অভিযোগ বাবুলের কর্মস্থলে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ছিলো না। এ অভিযোগে বাবুলের কর্মস্থল ওই কোম্পানির বিরুদ্ধে মামলা লড়ছে তেনেগানিতা।

ঝালকাঠি জেলার রাজপুরের মুটিয়াখালির ছেলে বাবুল ২০১২ সালে মালয়েশিয়া যান।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৬
এমএন/এটি


** বাংলাদেশি বাবুলের পাশে চীনা লিক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa