ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

মালয়েশিয়া

মালয়েশিয়ায় টেলিভিশন কেনার ধুম

কুয়ালালামপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৬
মালয়েশিয়ায় টেলিভিশন কেনার ধুম

কুয়ালালামপুর থেকে: পূর্ব এশিয়ার কেনাকাটার নগরী মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে বছরের শুরু থেকেই বিভিন্ন টেলিভিশন বিক্রিতে চলছে বিশাল মূল্যছাড়। এ সুযোগকে কাজে লাগিয়ে অনেক বাংলাদেশি দেশের ফেরার পথে কিনে নিচ্ছেন পছন্দের টেলিভিশনটি।



বর্তমানে সনি, প্যানাসনিক, তোশিবা, এলজি, স্যামসাং টেলিভিশনের পিকচার টিউব মালয়েশিয়ায় নির্মিত হয়। তাই অন্যান্য দেশ থেকে এখানে টেলিভিশনের মূল্য অপেক্ষাকৃত কম।

বিভিন্ন মডেল অনুযায়ী ৩২" এলইডি টিভির দাম পড়বে ৬০০ থেকে ৭০০ রিঙ্গিত (১২ থেকে ১৪ হাজার টাকা)। ৪২"-৪৩" এলইডি টিভির দাম পড়বে ১০০০ থেকে ১১০০ রিঙ্গিত (২০ থেকে ২২ হাজার টাকা), ৪২" এলইডি অ্যান্ড্রয়েড টেলিভিশনের দাম পড়বে ১৩৫০ থেকে ১৫০০ রিঙ্গিত (২৭ থেকে ৩০ হাজার টাকা)। ৪৮"-৪৯" এলইডি টেলিভিশনের মূল্য ১৯০০ থেকে ২৩০০ রিঙ্গিত (৩৮ থেকে ৪৬ হাজার টাকা), ৫০"-৫৫" এলইডি টেলিভিশনের দাম ২৫০০ থেকে ২৯০০ রিঙ্গিত (৫০ থেকে ৫৮ হাজার টাকা)। একই সাইজের এলইডি কার্ভ স্মার্ট টিভির দাম পড়বে ৩৫০০ থেকে ৪০০০ রিঙ্গিত (৭০ থেকে ৮০ হাজার টাকা)।

বাংলাদেশের বিমানবন্দরে টেলিভিশনের জন্য কর দিতে হবে ২২"-২৯" টিভির জন্য ১০ হাজার টাকা, ৩০"-৩৬" টিভির জন্য ১৫ হাজার টাকা, ৩৭"-৪২" টিভির জন্য ২০ হাজার টাকা, ৪৩"-৪৬" টিভির জন্য ৩০ হাজার টাকা এবং ৫৩" এর ওপরে টিভির জন্য ৭০ হাজার টাকা।  

বিমানবন্দরে কর প্রদানের বুথে এ টাকা জমা দেওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৫
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa