ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

ঢাকায় এমপ্লয়মেন্ট পাস বন্ধ করলো মালয়েশিয়া দূতাবাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
ঢাকায় এমপ্লয়মেন্ট পাস বন্ধ করলো মালয়েশিয়া দূতাবাস

ঢাকা: ঢাকার মালয়েশিয়ান দূতাবাস দেশটিতে কাজ করতে যাওয়ার অনুমতিপত্র (এমপ্লয়মেন্ট পাস) দেওয়া বন্ধ করে দিয়েছে। রোববার (২১ ফেব্রুয়ারি) থেকে এ কার্যক্রম বন্ধ করা হয়েছে বলে জানিয়েছে দূতাবাসের ভিসা প্রসেসিং সংক্রান্ত এজেন্ট প্রতিষ্ঠান ভিএলএন।



রোববার ভিএলএন এক বিজ্ঞপ্তিতে জানায়, মালয়েশিয়া বিদেশি শ্রমিক নেওয়া বন্ধ ঘোষণা করায় এখন থেকে আর কোনো এমপ্লয়মেন্ট পাস দেওয়া হবে না।

ব্যুরো অব ম্যান পাওয়ার, এমপ্লয়মেন্ট অ্যান্ড ট্রেনিং থেকে ছাড়পত্র নিয়ে মালয়েশিয়ায় নির্দিষ্ট কোম্পানির জন্য এমপ্লয়মেন্ট পাসের আবেদন করতে পারতেন প্রার্থীরা।

ভিএলএন-এর বিজ্ঞপ্তিতে এখন থেকে এমপ্লয়মেন্ট পাসের বদলে ভিডিআরের আবেদন করা যাবে। এ আবেদনের অধীনে রয়েছে সোশ্যাল ভিজিট পাস (ট্যুরিস্ট ভিসা), ডিপেন্ডেন্ট পাস ও স্টুডেন্ট পাস।

গত ১৯ ফেব্রুয়ারি মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী জাহিদ হামিদি দেশটিতে বিদেশি শ্রমিক নিয়োগ বন্ধের সিদ্ধান্তের কথা জানান। এর আগে ১৮ ফেব্রুয়ারি ঢাকায় প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এবং মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী রিচার্ড রায়ট বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়ার সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

২০ ফেব্রুয়ারি রিচার্ড জানান, ঢাকায় করা চুক্তি জাহিদের ঘোষণার বাইরে। এর একদিন পর ২১ ফেব্রুয়ারি ঢাকায় দেশটির দূতাবাস থেকে এমপ্লয়মেন্ট পাসের জন্য আবেদন না করার জন্য বলা হলো।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা ফেব্রুয়ারি ২২, ২০১৬
এমএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ