ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

যুবলীগ নেতার গুদাম থেকে ৩৪ হাজার কেজি সরকারি চাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
যুবলীগ নেতার গুদাম থেকে ৩৪ হাজার কেজি সরকারি চাল জব্দ

বগুড়া: বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় শাহাদত হোসেন নামে এক যুবলীগ নেতার গুদাম থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৩৩ হাজার ৯০০ কেজি চাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ওই গোডাউন সিলগালা করে দেওয়া হয়।

 

এ ঘটনায় শাহাদতের ভাই ব্যবসায়ী শাহিন আলমকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। পরে জরিমানা দিয়ে তিনি খালাস পান।

বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যার পর উপজেলা সদরের কালিতলা এলাকায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাঈম।

শাহিন আলম বগুড়া সারিয়াকান্দি উপজেলার কালিতলা বাগবেড় গ্রামের শাহজাহান প্রমাণিকের ছেলে। তার বড় ভাই শাহাদ আগামী সম্মেলনে উপজেলা যুবলীগের পদপ্রত্যাশী নেতা।

জানা যায়, উপজেলার কালিতলা বাগবেড় গ্রামের শাহজাহান প্রমাণিকের ছেলে শাহাদাত হোসেন চালের ব্যবসা করেন ৷ শাহাদত উপজেলার যুবলীগের সদস্য ৷ তিনি ব্যক্তিগত গোডাউনে ৩০ কেজি ওজনের ১ হাজার ১৩০ বস্তা চাল মজুদ করে রাখেন। পরে এনএসআই'র তথ্যের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় সেখানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন।

বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাঈম জানান, জব্দ করা চাল খাদ্য বিভাগের কাছে হস্তান্তর করা হবে। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক তারা পরবর্তীতে এসব চালের ব্যবস্থা নেবে।

অভিযান পরিচালনার সময় কৃষি বিপণন অধিদপ্তরের বগুড়া মাঠ ও বাজার পরিদর্শক আবু তাহের, সারিয়াকান্দি উপজেলা খাদ্য কর্মকর্তা দেওয়ান আতিকুল ইসলাম, আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa