ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ১০ দফা দাবিতে ইসলামী আন্দোলনের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
চাঁদপুরে ১০ দফা দাবিতে ইসলামী আন্দোলনের মানববন্ধন

চাঁদপুর: শিক্ষার সর্বস্তরে ধর্ম শিক্ষা বাধ্যতামূলক করাসহ ১০ দফা দাবিতে চাঁদপুরে ইসলামী আন্দোলনের স্মারকলিপি প্রদান ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রোববার (৪ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

 

মানববন্ধনে সভাপতির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মুহা. জয়নাল আবেদীন।

তিনি বলেন, শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করাসহ তিনটি মৌলিক দাবি মানতে হবে। পাবলিক পরীক্ষায় ধর্ম শিক্ষা পূর্বের ন্যায় বহাল করতে হবে। শিক্ষা সিলেবাস থেকে ইমান-আকিদা বিধ্বংসী অবৈজ্ঞানিক ডারউইনের মতবাদ বাতিল করতে হবে। যদি দাবি না মানা হয় তাহলে দেশব্যাপী আরও কঠিন কর্মসূচি দেওয়া হবে।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, বর্তমান সরকার দেশের নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে। অর্থনীতিকে ধ্বংস করেছে। বর্তমান সরকার ২০২৩ সালে দুর্ভিক্ষের কথা বলেছে। দুর্ভিক্ষের আশঙ্কা প্রয়োজন নেই। যে সকল দুর্নীতিবাজরা দেশের টাকা বিদেশে পাচার করেছে তাদের পাচারকৃত টাকা দেশে ফেরত আনার ব্যবস্থা করুন। তাহলে আমরা দুর্ভিক্ষ মোকাবিলা করতে পারব ইনশাল্লাহ্। আগে দুর্নীতি থামান। সরকারের মন্ত্রী-এমপিরা যে পরিমাণ দুর্নীতি করছে, তাতে দেশে এমনিই দুর্ভিক্ষ নেমে আসবে। ধর্মীয় শিক্ষায় শিক্ষিত কোন ব্যক্তি দুর্নীতি করতে পারে না।

পৌর সভাপতি মুফতি আবু নাঈম তানভীরের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের চাঁদপুর জেলা শাখার সেক্রেটারি কেএম ইয়াসিন রাসেদ সানী, সাংগঠনিক সম্পাদক শাহ্ জামাল গাজী সোহাগ, অর্থ সম্পাদক মামুনুর রশিদ বেলাল, জেলা শ্রমিক আন্দোলনের সভাপতি পীরজাদা মাওলানা আফসার উদ্দিন, জেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা হেলাল আহমাদ, সদর উপজেলা ইসলামী আন্দোলনের সভাপতি ডাক্তার বেলাল হোসেন প্রমুখ।

মানববন্ধন শেষে জেলা ইসলামী আন্দোলনের  নেতারা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাশেদা আক্তারের কাছে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

বাংলাদেশ সময়: ঘণ্টা ১৫৩০, ডিসেম্বর ০৪, ২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।