ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফারদিন হত্যাকাণ্ডে জড়িতদের খুঁজছে র‌্যাব 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
ফারদিন হত্যাকাণ্ডে জড়িতদের খুঁজছে র‌্যাব 

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশ (২৪) হত্যার ঘটনা তদন্তে অগ্রগতি আছে বলে জানিয়েছে র‌্যাব।  

এই ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য ইউনিটের মতোই ছায়া তদন্ত করছে র‌্যাব।

খুনের মোটিভ ও প্রকৃত দোষীদের শনাক্ত ও আইনের আওতায় আনতে কাজ করছেন বাহিনীর সদস্যরা।

সোমবার (০৫ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলন সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন র‌্যারের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।  

তিনি বলেন, তথ্যপ্রযুক্তিগত সহায়তার মাধ্যমে ফারদিন হত্যাকাণ্ড সম্পর্কিত ডিজিটাল ফুটেজ আমরা পেয়েছি। হত্যাকাণ্ডের আগে যেসব জায়গায় তার (ফারদিনের) বিচরণ ছিল, সেসকল স্থানে যারা ছিলেন, তাদের সঙ্গে কথাবার্তা বলেছি।

আমরাসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী একই উদ্দেশ্যে কাজ করছে উল্লেখ করে কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ফারদিন হত্যার মোটিভ কী তা আমরা উদঘাটনের চেষ্টা করছি। আমরা এই হত্যায় প্রকৃত দোষীদের শনাক্ত ও গ্রেফতারে কাজ করছি। ফারদিন হত্যায় তদন্তে আমাদের অগ্রগতি আছে। আমরা প্রকৃত ঘটনা উদঘাটনের চেষ্টা করে যাচ্ছি।

গত ০৪ নভেম্বর রাতে রাজধানীর রামপুরা এলাকায় বান্ধবী বুশরাকে বাসায় যাওয়ার জন্য এগিয়ে দেন ফারদিন। এরপর থেকেই নিখোঁজ হন ফারদিন। ৭ নভেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় বুধবার (০৯ নভেম্বর) দিনগত রাতে ডিএমপির রামপুরা থানায় ফারদিনের বাবা নূর উদ্দিন রানা বাদী হয়ে ছেলে হত্যার অভিযোগ এনে বান্ধবী বুশরাসহ অজ্ঞাত বেশ কয়েকজনের নামে একটি মামলা (নম্বর-৯) দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২২
এসজেএ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad