ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রেশনকার্ড নিয়ে অনিয়মের বিরোধিতা

ইউপি সদস্যকে পেটালেন চেয়ারম্যানের ছেলে!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
ইউপি সদস্যকে পেটালেন চেয়ারম্যানের ছেলে! আহত ইউপি সদস্য সৈয়দ বালা মিয়া -বাংলানিউজ

ফরিদপুর: ভিডব্লিউবি কার্ডের জন্য (শিশু কার্ড) নগদ অর্থ ও রেশন কার্ডে চাল কম দেওয়ার বিরোধিতা করায় ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় এক ইউপি সদস্যকে (মেম্বার) পিটিয়েছেন চেয়ারম্যানের ছেলে ও স্বজনরা। রোববার (৪ ডিসেম্বর) উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নে এই ঘটনা ঘটেছে।

আহত ওই ইউপি সদস্যকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে, এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আ. মান্নান মাতুব্বর কোনো কথা বলতে রাজি হননি।

এদিকে এ ঘটনায় আহত ইউপি সদস্য সৈয়দ বালা মিয়ার বাবা মজিবর রহমান সোমবার (৫ ডিসেম্বর) থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, রোববার সন্ধ্যায় বোয়ালমারী উপজেলার পরমেশ্বরদী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে ইউপি সদস্যদের সঙ্গে চেয়ারম্যানের রিলিফের ভিডব্লিউবি কার্ড ও রেশনের চাল বিতরণ নিয়ে জরুরি মতবিনিময় সভা হয়।

সভার এক পর্যায়ে চেয়ারম্যান আ. মান্নান মাতুব্বরের ছেলে মাসুদ মাতুব্বর, ভাই সিদ্দিক মাতুব্বর, ভাতিজা শাহিন মাতুব্বর ও শিমুল মাতুব্বর প্রতিটি ভিডব্লিউবি (শিশু, দুই বছর মেয়াদী ৩০ কেজি করে চাল পাবে সুবিধাভোগীরা) কার্ডের জন্য সুবিধাভোগীদের কাছ থেকে ২ হাজার টাকা নেওয়ার এবং রেশন কার্ডধারীদের ৩০ কেজির পরিবর্তে ২৭ কেজি চাল দেওয়ার প্রস্তাব করেন।

তখন এর বিরোধিতা করেন ৪ নম্বর ওয়ার্ডের সদস্য সৈয়দ বালা মিয়া। এনিয়ে তার সঙ্গে বাকবিতাণ্ডায় জড়ান সিদ্দিক মাতুব্বর, শাহিন মাতুব্বর, শিমুল মাতুব্বর ও মাসুদ মাতুব্বর। এক পর্যায়ে তারা লোহার রড ও হাতুড়ি দিয়ে বালা মিয়াকে পেটান। এ ঘটনায় আহত ইউপি সদস্য সৈয়দ বালা মিয়ার বাবা মজিবর রহমান থানায় লিখিত অভিযোগ করেছেন।

এ ব্যাপারে চেয়ারম্যানের ভাই অভিযুক্ত সিদ্দিক মাতুব্বর বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মিটিংয়ে লোক পাঠানোর ব্যাপারে বালা মিয়া ইউনিয়ন পরিষদের ভবনের সামনে দাঁড়িয়ে কথা বলছিল। এ সময় তিনি প্রধানমন্ত্রী সম্পর্কে আজেবাজে কথা বলায় তাকে আওয়ামী লীগের কর্মীরা আক্রমণ করেন। আমি তাকে আরও মারপিট থেকে বাঁচানোর চেষ্টা করেছি।

পরমেশ্বরদী ইউপি চেয়ারম্যান মো. মান্নান মাতুব্বর বলেন, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই। আমি উপকারভোগীদের কখনো চাল ওজনে কম দেই না কিংবা কার্ড দিয়ে অর্থ দাবি করি না। মেম্বাররা ও সচিবই এগুলো বন্টন করেন।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছুটিতে থাকায় দায়িত্বে থাকা সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) আক্কাস আলী শেখ বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।