ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঘুষ-দুর্নীতি বন্ধে হানিফ বাংলাদেশির ৪৯তম স্মারকলিপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
ঘুষ-দুর্নীতি বন্ধে হানিফ বাংলাদেশির ৪৯তম স্মারকলিপি

সিরাজগঞ্জ: ঘুষ, দুর্নীতি, দুঃশাসন ও অর্থপাচার এবং নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিলেন হানিফ বাংলাদেশি।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কাছে জেলা পর্যায়ে ৪৯তম ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে  উপজেলা পর্যায়ে  ৩৭৭তম স্মারকলিপি দেন তিনি।

 

স্বাধীনতার পর ৫১বছর ধরে চলমান দুর্নীতি-দুঃশাসনের বিরুদ্ধে "বদলে যাও, বদলে দাও" স্লোগানকে সামনে রেখে তিনি ৬৪ জেলা ও ৪৯৫ উপজেলা প্রদক্ষিণ করে জেলা প্রশাসক এবং ইউএনওদের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দেবেন।  

হানিফ বাংলাদেশি বলেন, সামাজিক ও মানবিক মূল্যবোধের  অবক্ষয় আগেও ছিল। কিন্তু এখন আরও চরম আকার ধারণ করেছে। দেশ স্বাধীন হওয়ার ৫১ বছর ধরে ঘুষ, দুর্নীতি চলছে, অর্থ পাচার হচ্ছে। এতে সম্ভাবনা থাকার পরও দেশ যতটুকু এগিয়ে  যাওয়ার কথা, ততটুকু এগিয়ে যাচ্ছে না। দেশে অবকাঠামোগত অনেক উন্নয়ন হচ্ছে। কিন্তু মানবিক মূল্যবোধের পতন হচ্ছে। আশা করি, সম্ভাবনাময় এ অগ্রযাত্রা এগিয়ে নিতে এবং চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ঘুষ, দুর্নীতি ও অর্থপাচার বন্ধে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে। পাচার করা অর্থ ফেরত এনে যুবকদের মধ্যে আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে সহজ শর্তে ঋণ ও কর্মসংস্থানের ব্যবস্থা করা, ভোট, গণতন্ত্র, আইনের শাসনের মান উন্নয়নে আরও যথাযথ ব্যবস্থা নিলে বাংলাদেশ বিশ্বে একটি আত্মমর্যাদা সম্পন্ন দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে।

হানিফ বাংলাদেশি গত ৫ জুন কক্সবাজারের টেকনাফ উপজেলা থেকে যাত্রা শুরু করেছেন। প্রতিদিন তিন উপজেলা প্রদক্ষিণ করে আগামী ২০২৩ সালের জানুয়ারি মাসে পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলায় গিয়ে কর্মসূচি সমাপ্ত করবেন বলে জানান।

তিনি বলেন, দেশের নানা অসঙ্গতি নিয়ে আমি প্রতিবাদ করে থাকি। এর আগেও ঢাকাসহ দেশের জনবহুল স্থানে পাবলিক টয়লেট স্থাপনের দাবিতে আন্দোলন করেছি। ২০১৩-২০১৪ সালে দেশে যখন জ্বালাও-পোড়াও শুরু হয়, তখন দুই নেত্রী বরাবর স্মারকলিপি দিয়েছি। ২০১৯ সালের মার্চ মাসে ভোটাধিকারের দাবিতে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত পদযাত্রা করেছি।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।