ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

রাজশাহী: দুর্নীতির বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ মিলনায়তনে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

শাহরিয়ার আলম বলেন, কোনো অসত্য ও অবৈধ কিছু করাই হলো দুর্নীতি। দুর্নীতি বিশ্বের সব দেশে দুরবস্থা তৈরি করেছে। আমরা ২০২২ সালে এসেও বুকে হাত রেখে বলতে পারব না যে, আমরা কেউ একটাও দুর্নীতি করিনি এটা থামাতে হবে। সমাজ থেকে দুর্নীতি নির্মূল করতে হলে এর বিরুদ্ধে আমাদেরকে সোচ্চার হতে হবে।

তিনি বলেন, সবাইকেই সতর্ক থাকতে হবে, দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া যাবে না। আর দুর্নীতি করা মানে আরেকজনের হক নষ্ট করা, যা কোনো ধর্মই সমর্থন করে না। সেজন্য দুর্নীতির বিরুদ্ধে আমাদের সবাইকে সচেতন হওয়া দরকার।

বাংলাদেশ সম্পূর্ণরূপে দুর্নীতিমুক্ত হলে প্রবৃদ্ধি আরও বাড়বে মন্তব্য করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম আরও বলেন, করোনাকালে যেখানে বড় বড় দেশের অর্থনীতির ভঙ্গুর অবস্থা সৃষ্টি হয়েছে, সেখানে আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের প্রবৃদ্ধি থেমে থাকেনি। করোনাকালে কিছুটা কম হলেও আবার বাড়তে শুরু করেছে।  

শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, শ্রেণিকক্ষে ফাঁকি দেওয়া, নির্ধারিত সময়ের চেয়ে কম সময়ে ক্লাস নেয়াও এক ধরনের দুর্নীতি। এ থেকে আপনারা মুক্ত থাকবেন। শিক্ষাপ্রতিষ্ঠানে ছেলেমেয়েরা সহজ-সরল পথে চলতে চায়। তাদের নৈতিক শিক্ষা দেবেন, ছেলেমেয়েরা যেন আপনাদের কাছ থেকে ভালো শিক্ষা নিতে পারে।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আক্তারের সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী, ব্যবসায়ী, রাজনীতিক, শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে, উপজেলা পরিষদ চত্বরে দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে এক শোভাযাত্রা বের করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২

এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ