ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় বিএনপির ৫২ নেতাকর্মীর নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
বগুড়ায় বিএনপির ৫২ নেতাকর্মীর নামে মামলা

বগুড়া: বগুড়ায় ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পুলিশের ওপর ইটপাটকেল ও পাথর নিক্ষেপ এবং সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে বিএনপির ৫২ নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (০৯ ডিসেম্বর) বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বাবু কুমার সাহা মামলার বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) রাতে বগুড়া সদর থানায় মামলাটি দায়ের করেন ওই থানার উপ-পরিদর্শক (এসআই) ওসমান গনি।

মামলায় বগুড়া জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক তৌহিদুল আলম মামুন, গাবতলী থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহাদত হোসেন সাগর, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক মাজেদুর রহমান জুয়েল, সদর থানা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল, জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যানসহ ৫২ জনের নাম উল্লেখ করা হয়েছে।

মামলায় অভিযোগে বলা হয়েছে, গত বৃহস্পতিবার বিকালে লাঠিসোটা নিয়ে বিক্ষোভ মিছিল বের করতে নবাববাড়ি সড়কে দলীয় কার্যালয়ের সামনে সমবেত হন বিএনপির নেতাকর্মীরা। খবর পেয়ে সন্ধ্যা ৬টার দিকে একদল পুলিশ বিএনপি কার্যালয়ের দিকে যাওয়ার সময় বগুড়া আইন কলেজের সামনে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে। বিস্ফোরণের পরপরই ইটপাটকেল ও পাথর নিক্ষেপ শুরু করে তারা। ইটের আঘাতে চার পুলিশ সদস্য আহত হন।  

পরে অতিরিক্ত পুলিশ পৌঁছলে বিএনপি নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। পরে পুলিশ সেখান থেকে তিনটি অবিস্ফোরিত ককটেল, বেশকিছু ইট ও পাথরের টুকরো, ১৫টি লাঠি ও ১০টি লোহার রড উদ্ধার করে।

বগুড়া সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল জানান, তিনিসহ মামলায় উল্লেখ করা অধিকাংশ নেতাকর্মী গত তিনদিন ধরে ঢাকায় অবস্থান করছেন। অথচ পুলিশ বগুড়ায় আমাদের নামে মামলা করেছে।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বাবু কুমার সাহা জানান, ঘটনার পর থেকেই জড়িতদের গ্রেফতার করতে অভিযান চালানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২২
কেইউএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।