ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাসে যাত্রী নেই, ফাঁকা মহাসড়ক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
বাসে যাত্রী নেই, ফাঁকা মহাসড়ক

কুমিল্লা: কুমিল্লার সদর উপজেলার রুবেল হোসেনের দুবাইয়ের ফ্লাইট আগামীকাল শনিবার (১০ ডিসেম্বর)। এ জন্য শুক্রবার (০৯ ডিসেম্বর) বিকেলে তার কুমিল্লা থেকে ঢাকা যাওয়ার কথা।

কুমিল্লা থেকে বিমানবন্দরে এসি বাস ছাড়া নন এসি বাস যাতায়াত করে না। তাই নগরীর জাঙ্গালিয়া বাস টার্মিনালে রয়েল কোচের টিকিটের জন্য যান তিনি। কিন্তু কাউন্টার থেকে জানানো হয়, আজ বিকেলে কোনো বাস ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে না। তাই বাধ্য হয়ে নগরীর আরেক বাস টার্মিনাল শাসনগাছায় আসেন তিনি। সেখানে এশিয়া লাইনের টিকিট নিয়ে বিকেলেই ঢাকায় রওয়ানা হন তিনি।

রুবেল জানান, জাঙ্গালিয়ায় টিকিট না পেয়ে আরেক কাউন্টার থেকে বাস ধরি। নির্ধারিত সময়ের চেয়ে এক ঘণ্টা অপেক্ষার পর সেই বাস ছেড়েছে।

শাসনগাছা বাস টার্মিনাল সূত্রে জানা গেছে, অন্য দিনের চেয়ে শুক্রবারে ঢাকা অভিমুখে বাসযাত্রী বাসের সংখ্যা কম থাকে। তবে ঢাকার সমাবেশকে কেন্দ্র করে পুলিশি তৎপরতা বেড়েছে। এ কারণে অন্যান্য শুক্রবারের চেয়ে আজকে যাত্রীর সংখ্যা দুই-তৃতীয়াংশের মতো কমে গেছে। এ জন্য বাস ছাড়তেও দেরি হচ্ছে। বাস টার্মিনাল হয়ে গেছে একেবারেই ফাঁকা। কুমিল্লার শাসনগাছা বাস টার্মিনাল ছাড়াও অন্যান্য টার্মিনালেরও একই চিত্র।

শাসনগাছা বাস টার্মিনালের এক কর্মী জানান, আমাদের কোনো ধর্মঘট নেই। অন্যান্য দিনের মতোই বাস ছাড়ছে। তবে যাত্রীর সংখ্যা একেবারেই কম।

আলম নামে ওই টার্মিনালের এক বাস চালক জানান, শুধু ঢাকা নয়, কুমিল্লা থেকে সবগুলো রুটেই যাত্রী কম।

দি মোটরস অ্যাসোসিয়েশন কুমিল্লার সাধারণ সম্পাদক তাজুল ইসলাম বলেন, মহাসড়ক একদম ফাঁকা। যাত্রী না থাকায় বাস চলছে কম। শুক্রবার ও বিএনপির সমাবেশের কারণে এমনটা হয়ে থাকতে পারে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।