ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফরিদপুরে নাগরিক মঞ্চের সভাপতি বাবর, সম্পাদক পান্না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
ফরিদপুরে নাগরিক মঞ্চের সভাপতি বাবর, সম্পাদক পান্না আওলাদ হোসেন বাবর ও পান্না বালা

ফরিদপুর: ফরিদপুর ‘নাগরিক মঞ্চ’র নতুন কমিটি গঠন করা হয়েছে।  

শুক্রবার (৯ ডিসেম্বর) দিনগত রাতে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে দ্বি-বার্ষিক সাধারণ সভায় এ কমিটি গঠন করা হয়।

 

ওই সভায় আওলাদ হোসেন বাবরকে সভাপতি এবং সাংবাদিক পান্না বালাকে সাধারণ সম্পাদক করে ফরিদপুর নাগরিক মঞ্চের নতুন কমিটি গঠন করা হয়।

১৬ সদস্য বিশিষ্ট এ কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি শিপ্রা গোস্মামী ও আনিসুল হাসান রেজা কুমকুম।  

যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান সাবুল, অর্থ সম্পাদক সুজিত কুমার দাস, দপ্তর সম্পাদক হাসানউজ্জামান, গবেষণা সম্পাদক খন্দকার মাহফুজুল আলম মিলন ও সৈয়দ জুনায়েদ পারভেজ বাবু, প্রচার সম্পাদক শেখ মফিজুর রহমান শিপন।  

এছাড়া নির্বাহী সদস্যরা হলেন এম এ সামাদ, আলতাফ হোসেন, বিপ্লব বালা, কবিরুল ইসলাম সিদ্দিকী, আসমা আক্তার মুক্তা ও মশিউর রহমান খোকন।  

এ মঞ্চের উদ্দেশ্য হচ্ছে ধর্ম, বর্ণ নির্বিশেষে সমাজের সর্বস্তরে মানবাধিকার প্রতিষ্ঠা ব্যক্তি ও প্রতিষ্ঠানের অনাচার, দুর্নীতি, নাগরিক, সেবা ব্যাহত হওয়া, অমানবিক কর্মকাণ্ড প্রতিরোধে ব্যক্তি প্রতিষ্ঠানের বক্তব্য নেওয়া, অনুসন্ধান, প্রয়োজনে সংবাদ সম্মেলনের মাধ্যমে বক্তব্য তুলে ধরা, জেলা প্রশাসন ও পুলিশ বিভাগকে সম্পৃক্ত করে সমস্যা সমাধানে সচেষ্ট হওয়া। বন্যপ্রাণী সংরক্ষণ, পরিবেশ-জলবায়ু রক্ষায় সচেতনা সৃষ্টি, ঐতিহ্য রক্ষা করা, তিন ফসলি জমিতে ইটভাটা ও শিল্প কলকারখান প্রতিষ্ঠায় নিরুৎসাহিত করা, নদীর অবৈধ দখল রোধে ভূমিকা রাখা, পাবলিক লাইব্রেরি সচল করাসহ মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত সমাজ বিনির্মাণে অনাগত ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি আবাসযোগ্য পৃথিবী গড়ে তুলতে সর্বাত্মক সহযোগিতা করা।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।