ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঘূর্ণিঝড় মানদৌসের প্রভাব

হঠাৎ উত্তাল কুয়াকাটা সমুদ্র সৈকত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
হঠাৎ উত্তাল কুয়াকাটা সমুদ্র সৈকত ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: পটুয়াখালী কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর হঠাৎ উত্তাল হয়ে উঠেছে। এতে তীরে আছড়ে পড়ছে বড় বড় ঢেউ।

এ কারণে সৈকতে থাকা টুরিস্ট বোটগুলো নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। পর্যটকদেরও নিরাপদে থাকতে বলা হয়েছে।

শনিবার (১০ ডিসেম্বর) দুপুরে কুয়াকাটা সৈকতে হঠাৎ করে বড় বড় ঢেউ আছড়ে পরতে দেখা যায়। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন কুয়াকাটা টুরিস্ট বোট মালিক সমিতির সভাপতি জনি আলমগীর।

সরেজমিনে দেখা যায়, পর্যটকদের ভ্রমণের জন্য প্রস্তুত করে রাখা প্রায় অর্ধশতাধিক ফাইবার ও স্পিড বোট পার্শ্ববর্তী মৎস্য বন্দর আলীপুরে নোঙ্গর করে রাখা হয়েছে।

গ্রিন ট্যুরিজমের ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেন রাজু বলেন, একদিকে দেশের এই পরিস্থিতিতে পর্যটক কম, অন্যদিকে সমুদ্র উত্তাল হওয়ায় পর্যটকদের নিরাপত্তার কথা চিন্তা করতে হয় সবার আগে। সবমিলিয়ে বর্তমানে কুয়াকাটায় পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের ব্যবসায়িক পরিস্থিতি বর্তমানে খারাপ যাচ্ছে।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী বাংলানিউজকে জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট হওয়া প্রবল ঘূর্ণিঝড় মানদৌস ইতোমধ্যে ভারতের উত্তর তামিলনাড়ু, পুন্ডুচেরি এবং অন্ধ্রপ্রদেশ উপকূল অতিক্রম করছে। যে কারণে বাংলাদেশের চারটি সমুদ্রবন্দরে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত বহাল রাখা হয়েছে। আর এর প্রভাবে সমুদ্র উত্তাল রয়েছে।

তিনি আরও বলেন, সকালে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছিলো, বিকেলে তা নামিয়ে ফেলতে বলা হয়েছে।

তবে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি চলাচল করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।