ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

পলাশবাড়ীতে জামায়াত-বিএনপির অগ্নিসন্ত্রাসের কথা মানুষ ভোলেনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
পলাশবাড়ীতে জামায়াত-বিএনপির অগ্নিসন্ত্রাসের কথা মানুষ ভোলেনি

গাইবান্ধা: জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা গিনি বলেছেন, যুদ্ধাপরাধী কাদের মোল্লার ফাঁসির রায় ঘোষণার প্রতিক্রিয়ায় গাইবান্ধার পলাশবাড়ীতে জামায়াত-বিএনপির অগ্নিসন্ত্রাসের কথা মানুষ আজও ভোলেনি। তাদের এসব কর্মকাণ্ডের জন্য অতীতের মতো আসছে নির্বাচনেও জনগণ তাদের বয়কট করবে।

 

শনিবার (১০ ডিসেম্বর) বিকেলে পৌর শহরের বঙ্গবন্ধু মোড় হাইস্কুল মার্কটের সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি একথা বলেন।  

হুইপ বলেন, ২০১৩ সালের ১০ ডিসেম্বর কাদের মোল্লার ফাঁসির রায় ঘোষণার প্রতিক্রিয়ায় পলাশবাড়ীতে ব্যাপক তাণ্ডব চালায় জামায়াত-বিএনপি ক্যাডাররা। তারা উপজেলা আওয়ামী-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বসতবাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠান আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

সেদিন তৎকালিন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বসতবাড়ীর পাশাপাশি সরকারি গাড়িও আগুন দিয়ে পুড়িয়ে ফেলে। আমাদের নেতাকর্মীরা চাইলেই এর যোগ্য জবাব বা প্রতিশোধ নিতে পারতো। কিন্তু ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রতিশোধ-প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাসী নয়।  

তিনি আরও বলেন, অতীতের ধারাবাহিকতায় আসছে সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত আবারও দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পরিকল্পনা করছে। সবাই ঐক্যবদ্ধ থেকে তাদের সকল ধরণের অশুভ তৎপরতাকে প্রতিহত করার আহবান জানান তিনি।

সভায় সভাপতিত্ব করেন- উপজেলা আওয়ামী লীগ সভাপতি উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন। সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- গাইবান্ধা জেলা আওয়ামী লীগ, জেলা পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক।  প্রধান বক্তা ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজ্জাম্মেল হক মণ্ডল।  

আরও বক্তব্য দেন, পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম মণ্ডল, পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, সাদুল্লাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহারিয়া খান বিপ্লব, গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান ও পলাশবাড়ী পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধানি বিপ্লব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।