ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

আশুগঞ্জ মুক্ত দিবস পালিত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
আশুগঞ্জ মুক্ত দিবস পালিত 

ব্রাহ্মণবাড়িয়া: মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে দেশকে এগিয়ে নেয়ার প্রত্যয় নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা মুক্ত দিবস পালিত হয়েছে।

রোববার (১১ ডিসেম্বর) ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ গোলচত্বরে মুক্তিযুদ্ধের সম্মুখ সমর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা কমান্ড কাউন্সিল ও বীর মুক্তিযোদ্ধাগণ।

উপজেলা কমান্ড কাউন্সিলের উদ্যোগে অনুষ্ঠানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা কমান্ড কাউন্সিলের প্রশাসক অরবিন্দ বিশ্বাস।

পরে স্মৃতিস্তম্ভ থেকে একটি র‍্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ফের সম্মুখ সমর স্মৃতিস্তম্ভে এসে আলোচনা সভা করে।

এ সময় বক্তারা বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। বহু ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে। এ ব্যাপারে সবাইকে সজাক থাকতে হবে। মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে দেশকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাজী তাহমিনা শারমিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হানিফ মুন্সি, মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, বাংলাদেশ আইন সমিতির সাবেক সভাপতি কামরুজ্জামান আনসারি ও বীর মুক্তিযোদ্ধা শেখ জসিম উদ্দিন আহমেদ।

উল্লেখ্য, ১৯৭১ সালের এ দিনে পাক হানাদার বাহিনীকে বিতাড়িত করে আশুগঞ্জকে শত্রুমুক্ত করে মুক্তিবাহিনী ও ভারতীয় মিত্রবাহিনীর সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।