ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

স্মৃতিসৌধে নবনিযুক্ত তিন বিচারপতির শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
স্মৃতিসৌধে নবনিযুক্ত তিন বিচারপতির শ্রদ্ধা

সাভার (ঢাকা): সদ্য নিয়োগ পাওয়া আপিল বিভাগের তিন বিচারপতি সাভারের জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

রোববার (১১ ডিসেম্বর) বিকেল ৪টা ২০ মিনিটে স্মৃতিসৌধের মূল বেদিতে পুষ্পঅর্পণ অর্পন করে এক মিনিট নিরবতা পালন করেন তারা।

পরে স্মৃতিসৌধের স্বাক্ষর বইয়ে একে একে স্বাক্ষর শেষে বিকেল ৪টা ৫০ মিনিটে স্মৃতিসৌধ এলাকা ত্যাগ করেন বিচারপতিরা।

তিন বিচারপতি হলেন—বিচারপতি মো. আশফাকুল ইসলাম, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম।

শ্রদ্ধা নিবেদন শেষে বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রথম শর্তই ছিল বিচার ব্যবস্থাকে স্বাধীন করা। ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য ও দেশের মানুষের মুক্তির জন্য তিনি বিচার ব্যবস্থা প্রতিষ্ঠা করেছেন। বিচার বিভাগ প্রায় ৯০ ভাগ ডিজিটাইজেশন হয়েছে। আমরা মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে কাজ করবো।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) শহিদুল ইসলাম, আশুলিয়া রাজস্ব সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন ও আশুলিয়া থানার পরিদর্শক (ওসি) কামরুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তারা।

গত বৃহস্পতিবার তিন বিচারপতিকে আপিল বিভাগে নিয়োগ দেন রাষ্ট্রপতি। তাদের নিয়োগের প্রজ্ঞাপনে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৯৫(১) অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি হাইকোর্ট বিভাগের কর্মরত তিনজন বিচারককে তাদের শপথগ্রহণের তারিখ থেকে আপিল বিভাগে বিচারক নিয়োগ দেওয়া হয়েছে।

ওই দিন বিকেলে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে তিন বিচারপতিকে শপথবাক্য পাঠ করান প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এ তিনজনসহ আপিল বিভাগে এখন বিচারপতির সংখ্যা দাঁড়াল নয়জন।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এসএফ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।