ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দিনাজপুরে তুলার গোডাউনে আগুন, দগ্ধ ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
দিনাজপুরে তুলার গোডাউনে আগুন, দগ্ধ ১

দিনাজপুর: দিনাজপুর শহরের মাতাসাগর এলাকায় মোহাম্মদ আলী কটন (তুলা) মিলের গোডাউনে অগ্নিকাণ্ড ঘটেছে।  

এ আগুন নিভাতে গিয়ে আহত হয়েছেন জেলার সদর উপজেলার ৪ নম্বর শেখপুরা ইউনিয়নের বাবার মোড় এলাকার বাসিন্দা শ্রমিক নইমুদ্দিন (৪৫)।

 

সোমবার (১২ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।  

এ অগ্নিকাণ্ডে গোডাউনে থাকা মেশিন, ৬শ বস্তা তুলাসহ প্রায় ১০ থেকে ১২ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন মোহাম্মদ আলী কটন (তুলা) মিলের স্বত্বাধিকারী সুজন।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো আজকেও মেশিনের মাধ্যমে তুলা উৎপাদন কার্যক্রম চলছিল। একপর্যায়ে দুপুর সাড়ে ১২টার দিকে হঠাৎ করে মেশিন থেকে আগুনের সূত্রপাত হলে নিমিষেই তুলার স্তুপে লেগে যায়। একে একে ৩টি ঘরের প্রায় সাড়ে ৫শ থেকে ৬শ তুলার বস্তায় আগুন ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট এসে আগুন নেভানোর কার্যক্রম শুরু করে। পরে দুপুর আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন তারা।  

এ ব্যাপারে দিনাজপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী স্টেশন কর্মকর্তা মেহেফুজ তানজিল জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে সঙ্গে সঙ্গেই ফায়ার সার্ভিসের সদস্যরা এসে কাজ শুরু করেন। প্রায় দুই ঘণ্টার চেষ্টার পর আগুন নেভানো হয়।

মেশিন থেকেই আগুনের সূত্রপাত বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।