ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

নদী দূষণ, সাভারে ৫ ট্যানারির পানি-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
নদী দূষণ, সাভারে ৫ ট্যানারির পানি-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

সাভার (ঢাকা): হাইকোর্টের নির্দেশনা অমান্য করে সাভারের বিসিক চামড়া শিল্পনগরীতে অপরিশোধিত তরল বর্জ্য নির্গমনের মাধ্যমে পার্শ্ববর্তী ধলেশ্বরী নদী দূষণের দায়ে ৫ ট্যানারির পানি ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিট্রেট কাজী তামজীদ আহমেদ এ অভিযান পরিচালনা করেন।

ঢাকা জেলা কার্যালয়ের উপ-পরিচালক জহিরুল ইসলাম তালুকদার বলেন,  বিসিক চামড়া শিল্পনগরীতে দিনব্যাপী এনফোর্সমেন্ট কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় হাইকোর্টের নির্দেশনা অমান্য করে অপরিশোধিত তরল বর্জ্য নির্গমনের মাধ্যমে পার্শ্ববর্তী ধলেশ্বরী নদী দূষণের দায়ে ৫ ট্যানারির সেবা সংযোগ (পানি ও বিদ্যুৎ) বিচ্ছিন্ন করা হয়।

তিনি আরও জানান, সেবা সংযোগ (পানি ও বিদ্যুৎ) বিচ্ছিন্ন করা ট্যানারিগুলো হচ্ছে মেসার্স জহির ট্যানিং ইন্ডাস্ট্রি, এস অ্যান্ড এস ট্যানারি, ইসমাইল লেদার, মেসার্স মমতাজ ট্যানারি এবং মেসার্স লিয়েন এন্টারপ্রাইজ। আগামীতে নদী দূষণ রোধে পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট কার্যক্রম নিয়মিত পরিচালনা করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
এসএফ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।