ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক-সদস্য সচিব জেলহাজতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক-সদস্য সচিব জেলহাজতে মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক-সদস্য সচিবকে পাঠানো হচ্ছে কারাগারে

মাগুরা: মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক আলী আহমেদ ও সদস্য সচিব আকতার হোসেনকে জেলহাজতে পাঠানো হয়েছে।  

সদর  থানায় বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় তাদের মঙ্গলবার বিকেলে আদালতে হাজির করা হলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট-১ আদালতের বিচারক হুমায়ন কবির তাদের জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

 

মঙ্গলবার ভোরে জেলা শহরের বাড়ি থেকে সদর থানা পুলিশ তাদের গ্রেফতার করে।

সদর থানার ওসি মোস্তাফিজুর জানান, গত ২৭ আগস্ট মাগুরা শহরের ভায়না মোড়ে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষে হয়। এ সময় বোমাবাজি, অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটে।  

এ ঘটনায় সৌরভ মোল্লা নামে এক ছাত্রলীগ নেতা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ৩৬ নেতাসহ অজ্ঞাত আরো ৩০০-৪০০ জনের নামে বিস্ফোরকদ্রব্য আইনসহ তাদের ওপর হামলার ঘটনায় সদর থানায় মামলা করেন। এ মামলার আসামি হিসেবে জেলা বিএনপির আহ্বায়ক আলী আহমেদ ও সদস্য সচিব আখতার হোসেনেকে পুলিশ গ্রেফতার করে আদালতে সোপর্দ করলে, আদালত তাদের জামিন মঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

জেলা বিএনপির আহবায়ক আলী আহমেদ ও সদস্য সচীব আখতার হোসেনের আইনজীবী অ্যাডভোকেট শাহেদ হাসান টগর বলেন, বিকেল ৪টায় বিস্ফোরক দ্রব্য আইনসহ একাধিক ধারায় করা মামলায় জেলা বিএনপির শীর্ষ এ দুই নেতাকে মাগুরা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-১ আদালতে হাজির করা হলে বিচারক হুমায়ন কবির তাদের  জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।  

তিনি অভিযোগ করেন, জেলা বিএনপির আহ্বায়ক আলী আহমেদ ও আখতার হোসেন এ মামলার এজাহার নামীয় আসামি নয় এবং এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট নন। মূলত সরকার বিএনপির রাজনৈতিক কর্মকাণ্ড বাধাগ্রস্ত করতে ভুয়া ও মিথ্যা মামলায় এ দুই নেতাকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।