ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আড়াইহাজারে দেবে গেছে স্টিল ব্রিজ, দুর্ঘটনার আশঙ্কা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
আড়াইহাজারে দেবে গেছে স্টিল ব্রিজ, দুর্ঘটনার আশঙ্কা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে দেবে গেছে ভুলতা- বিশনন্দী আঞ্চলিক মহাসড়কের আড়াইহাজার উপজেলার রামচন্দ্রদী স্টিল ব্রিজের একাংশ। এতে উপজেলার সঙ্গে ব্রাঞ্ছারামপুরসহ পূর্বাঞ্চলের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

এ ঘটনায় মহাসড়কের দুপাশে সৃষ্টি হচ্ছে তীব্র যানজট। দ্রুত মেরামত না করলে যেকোন সময় দুর্ঘটনা ঘটে প্রাণহানির মতো ঘটনা ঘটতে পারে। এ নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো তৎপরতা না থাকায় ক্ষোভ প্রকাশ করছেন স্থানীয়রা।
 
বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকালের দিকে অতিরিক্ত বালুবাহী ড্রাম ট্রাক সেতু পার হওয়ার সময় অতিরিক্ত ওজনের চাপে দুর্বল এ সেতুর চারটি পাটাতন দেবে যায়। পাটাতন দেবে যাওয়ার ফলে সেতু দিয়ে বাস, মিনিবাস লেগুনাসহ চার চাকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সেতুর দুই পাশে আটকে আছে, বাস, মিনিবাস ট্রাক লেগুনা সিএনজি অটোরিকশাসহ সব ধরনের যানবাহন।

সড়ক ও জনপথ বিভাগ (সওজ) নারায়ণগঞ্জ কার্যালয় সূত্রে জানা গেছে, রামচন্দ্রদী বাজারের সঙ্গে কড়ইতলা এলাকায় ৭০ মিটার দীর্ঘ অপর বেইলি সেতুর অবস্থান প্রায় ৪০ বছরের পুরোনো। এ সেতুর প্রশস্ততা ১২ ফুট। বিকল্প রাস্তা তৈরি না করে এ সেতুর ডান পাশে নতুন ব্রিজ নির্মাণ কাজ চলছে। এতে ঝুঁকি নিয়েই স্টিল ব্রিজের উপর দিয়ে নারায়ণগঞ্জ, নরসিংদী, কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়াসহ আশপাশের জেলার গড়ে ৫ হাজার গাড়ি প্রতিদিন চলাচল করে।

স্থানীয়রা জানান, ব্রাঞ্ছারামপুর, নবীনগরসহ পূর্বাঞ্চলের মানুষ আড়াইহাজার দিয়ে এ আঞ্চলিক মহাসড়ক দিয়ে ঢাকা যেতে সময় প্রায় এক ঘণ্টার চেয়েও কম লাগে। এ কারণে অনেকেই এ আঞ্চলিক মহাসড়ক দিয়ে ঢাকায় যাতায়াত করায় ব্রিজের উপর চাপ পড়ে। বর্তমানে বেইলি ব্রিজের চারটি পাটাতন দেবে গেছে। নাটবল্টু প্রায়ই খুলে যাচ্ছে। দ্রুত সংস্কার করা না হলে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস জানান, আজ রাতেই লোক পাঠাব। দ্রুততম সময়ের মধ্যে ব্রিজটি সংস্কার করে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।