ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কোস্টগার্ডের জাহাজ দেখে মুগ্ধ দর্শনার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
কোস্টগার্ডের জাহাজ দেখে মুগ্ধ দর্শনার্থীরা

বাগেরহাট: মহান বিজয় দিবস উপলক্ষে সাধারণ মানুষের জন্য উন্মুক্ত কোস্টগার্ডের জাহাজ দেখে সন্তোষ প্রকাশ করেছেন দর্শনার্থীরা।  

বাগেরহাটের মোংলা উপজেলার দিগরাজে রাখা জাহাজে শুক্রবার (১৬ ডিসেম্বর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ছিল।

 

কেউ পরিবার পরিজন নিয়ে আসছেন, কেউ বা এসেছেন বন্ধুদের সঙ্গে। অল্প সময়ের জন্য নয়, আরও বেশি সময়ের জন্য জাহাজগুলো উন্মুক্ত রাখার দাবি জানান দর্শনার্থীরা।

এছাড়া দর্শনার্থীরা জাহাজটি ঘুরে দেখেন, বিভিন্ন বিষয়ে জানার চেষ্টা করেন। জাহাজে থাকা কোস্টগার্ড কর্মকর্তারাও দর্শনার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

বাগেরহাট থেকে দিগরাজ এলাকায় জাহাজ দেখতে যাওয়া বাবুল রানা বলেন, আগে কখনও জাহাজে উঠিনি। এমনকি এই ধরনের জাহাজ আগে কখনো দেখিওনি। বিজয় দিবস উপলক্ষে উন্মুক্ত করে দেওয়া জাহাজ দেখে খুব ভালো লেগেছে।  

স্বামী সন্তান নিয়ে জাহাজ দেখতে আসা রহিমা বেগম বলেন, সকালে অফিসের সহকর্মীদের সঙ্গে বিজয় দিবসের অনুষ্ঠান সেরে, সবাই মিলে মোংলায় এসেছি। গিদরাজে এসে জাহাজে উঠতে পেরে খুব ভালো লেগেছে। শিশুরাও খুব খুশি হয়েছে।

আবুল বাশার নামের এক দর্শনার্থী বলেন, অনেক দূর থেকে জাহাজ দেখতে এসেছি। সুযোগ পেলে ভবিষ্যতেও জাহাজ দেখতে আসব। তবে শুধু দুই দিন না করে আরও বেশি দিন জাহাজটি উন্মুক্ত রাখলে ভালো হতো।

কোস্টগার্ড পশ্চিম জোন মোংলার মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আব্দুর রহমান বলেন, উন্মুক্ত জাহাজ দুটি গভীর সমুদ্রে গমন ও উপকূলীয় অঞ্চলে টহল প্রদান, উদ্ধার ও অনুসন্ধান, অবৈধ অনুপ্রবেশ ও চোরাচালান রোধ, জলদস্যুতা দমন, মৎস্য ও প্রাকৃতিক সম্পদ রক্ষায় কাজ করে। প্রয়োজনে যুদ্ধে অংশ নেওয়ারও সক্ষমতা রয়েছে এই জাহাজের ।  

মহান বিজয় দিবস উপলক্ষে ১৫ ও ১৬ ডিসেম্বর এই দুই দিন দুপুর ২টা থেকে সূর্যাস্ত পর্যন্ত মোংলার দিগরাজে কোস্টগার্ডের জাহাজ ‘বিসিজিএস কামরুজ্জামান’ এবং রূপসায় ‘বিসিজিএস সোনার বাংলা’ সাধারণ মানুষের জন্য উন্মুক্ত ছিল। প্রতিবছর বিজয় দিবস উপলক্ষে এই দুদিন সাধারণ মানুষের জন্য কোস্টগার্ডের জাহাজ উন্মুক্ত করে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।