ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি কোবরা বাবুল গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি কোবরা বাবুল গ্রেফতার

নড়াইল: নড়াইলের শীর্ষ সন্ত্রাসী ও যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আক্তারুজ্জামান বাবুল ওরফে কোবরা বাবুলকে (৪৭) গ্রেফতার করেছে নড়াইল পুলিশের একটি দল।

শনিবার (১৭ ডিসেম্বর) বিকালে খুলনা হরিনটানা থানার কৈয়া বাজারের বিধান সড়ক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বাবুল নড়াইল সদর উপজেলার ভাওয়াখালি গ্রামের মৃত লাল মিয়া বিশ্বাসের ছেলে।

গ্রেফতারের বিষয়টি রাতে নিশ্চিত করেন নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহমুদুর রহমান বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে নড়াইল জেলা পুলিশের একটি দল খুলনায় অভিযান চালিয়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নড়াইলের শীর্ষ সন্ত্রাসী বাবুলকে গ্রেফতার করা হয়। ’

২০১৬ সালের ২৮ আগস্ট নড়াইল জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল বাবুলের বাড়িতে তল্লাশি করে ছয় রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশি পিস্তল ও মাটির নিচে পুতে রাখা ১১ বোতল ফেনসিডিল জব্দসহ গ্রেফতার করে তাকে। পরে চলতি বছর ৮ মার্চ নড়াইল স্পেশাল ট্রাইবুনাল-১ বিচারিক আদালত এই মামলায় তাকে যাবজ্জীবন কারাবাসের সাজা দেন। তবে ওই সময় জামিনে থাকা অবস্থায় পলাতক ছিল বাবুল।  

ওসি মো. মাহমুদুর রহমান বাংলানিউজকে বলেন, বাবুলকে গ্রেফতার করে নড়াইলে আনা হয়েছে। আদালতের মাধ্যামে তাকে জেল হাজতে প্রেরণ করা হবে।

তিনি আরও বলেন, তাঁর বিরুদ্ধে তিনটি অস্ত্র আইনের মামলা, মাদক, ছিনতাই, চাঁদাবাজি, হত্যাপ্রচেষ্টা, ডাকাতিসহ নড়াইল, যশোর, খুলনার বিভিন্ন থানায় অন্তত ১৪টি মামলা আছে। বিভিন্ন সময়ে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।