ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

জমির মূল্য নির্ধারণে সরেজমিন পরিদর্শনের পদক্ষেপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
জমির মূল্য নির্ধারণে সরেজমিন পরিদর্শনের পদক্ষেপ

ঢাকা: জমির মৌজা রেট দলিলের মূল্যের ওিপর ভিত্তি না করে সরেজমিনে পরিদর্শন করে নির্ধারণে পদক্ষেপ নেবে সরকার। বুধবার (২১ ডিসেম্বর) জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে।

কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে কমিটি সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, আ.স. ম ফিরোজ, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, দীপংকর তালুকদার, পনির উদ্দিন আহমেদ, ফেরদৌসী ইসলাম এবং মোকাব্বির খান অংশ নেন।

কমিটি ‘বাংলাদেশ সরকারী কর্ম কমিশন বিল ২০২২’ প্রয়োজনীয় সংশোধন, সংযোজন ও পরিমার্জন করে জাতীয় সংসদে চূড়ান্ত রিপোর্ট  দেওয়ার সুপারিশ করেছে। এছাড়া জমির মৌজা রেট দলিলের গড় মূল্যের ওপর ভিত্তি না করে সরেজমিনে পরিদর্শন করে গুচ্ছভিত্তিক মূল্য নির্ধারণে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপ আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়।

বৈঠকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।