ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

কাউন্সিলর মতিউর ও তার স্ত্রীর নামে চার্জশিট দাখিল দুদকের 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
কাউন্সিলর মতিউর ও তার স্ত্রীর নামে চার্জশিট দাখিল দুদকের 

ঢাকা: সাড়ে ১৯ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মতিউর রহমান এবং তার স্ত্রী রোকেয়া রহমানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুপুরে দুদক প্রধান কার্যালয়ের সামনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য দিয়েছেন সংস্থাটির সচিব মো. মাহবুব হোসেন।

 

তদন্তকালে আসামি মতিউর রহমানের নামে ১১ কোটি ৩৫ লাখ ৬৭ হাজার টাকা ও তার স্ত্রী রোকেয়া রহমানের নামে ৮ কোটি ১৪ লাখ ৮৫ হাজার টাকার অবৈধ সম্পদের তথ্য পেয়েছে দুদক।

এর আগে ২০২১ সালের ৭ সেপ্টেম্বর  দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে মতিউর রহমান ৬ কোটি ৬২ লাখ ৮২ হাজার টাকা ও তার স্ত্রী রোকেয়া রহমান ২ কোটি ৪২ লাখ ৫৯ হাজার টাকার সম্পদের হিসাব প্রদর্শন না করে মিথ্যা তথ্য দেন।  

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে এই দম্পতির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ও ২৭(১) ধারায় এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ধারার গত বছর পৃথম দুটি মামলা দায়ের করে দুদক। পরে তদন্ত শেষে চলতি মাসে কমিশন তাদের বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন করে।

ইতোমধ্যে দুদকে তদন্তকারী কর্মকর্তা উপ-পরিচালক মো. ইব্রাহীম খুব দ্রুতই আদালতে চার্জশিট দাখিল করেছে বলে নিশ্চিত করেন দুদক সচিব মাহবুব হোসেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
এসআর/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।