ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নিরপেক্ষতার প্রশ্নে আপস নয়: ইসি আহসান হাবিব

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
নিরপেক্ষতার প্রশ্নে আপস নয়: ইসি আহসান হাবিব নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মো. আহসান হাবিব খান: ফাইল ফটো

ঢাকা: নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মো. আহসান হাবিব খান বলেছেন, নিরপেক্ষতার প্রশ্নে কোনো আপস নয়।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) নির্বাচন ভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

 

এর আগে রাজশাহীর বাঘা পৌরসভা নির্বাচনের মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী আক্কাছ আলী সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ করে লিখিত আকারে সিসি ক্যামেরা স্থাপনের দাবি জানান। বিষয়টি নজরে আসার সঙ্গে সঙ্গে রিটার্নিং কর্মকর্তাকে ফোন দিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি।

এরপর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে আহসান হাবিব খান বলেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ও নিরপেক্ষতার প্রশ্নে কোনো আপস নয়। অভিযোগটির বিষয়ে রিটার্নিং কর্মকর্তা আবুল হাসানকে তাৎক্ষণিক ফোন দিয়ে কার্যকর ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।  

তিনি আরও বলেন, এ মুহূর্তে সিসি ক্যামেরা স্থাপন করা দুরুহ ব্যাপার। প্রতিটা সাংবাদিকের চোখই আমাদের সিসি ক্যামেরা মতো। সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করতে এবং সুষ্ঠু নির্বাচন করতে আমরা কারো কাছে আপস করবো না।

আগামী ২৯ ডিসেম্বর বাঘা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, বাঘা উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক মেয়র আক্কাছ আলী, পৌরসভা জামায়াতের আমির প্রভাষক সাইফুল ইসলাম, পৌরসভা বিএনপির সভাপতি মো. কামাল হোসেন ও ব্যবসায়ী মো. ইসরাফিল হোসেন।

নির্বাচনে ৩১ হাজার ৬৩৬ ভোটার ইলেকট্রনিক ভোটিং মেশিনে তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
ইইউডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।