ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পুলিশ হেডকোয়ার্টার্সে মাল্টিলেভেল কার পার্কিং উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
পুলিশ হেডকোয়ার্টার্সে মাল্টিলেভেল কার পার্কিং উদ্বোধন

ঢাকা: পুলিশ হেডকোয়ার্টার্সে মাল্টিলেভেল কার পার্কিং চালু করা হয়েছে।  

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন পুলিশ হেডকোয়ার্টার্স কম্পাউন্ডে এ মাল্টিলেভেল কার পার্কিং উদ্বোধন করেন।

এ সময় আইজিপি বলেন, পুলিশের নিজস্ব কম্পাউন্ডে স্থান সংকুলান না হওয়ায় গাড়ি পার্কিংয়ের সমস্যা রয়েছে। পুলিশের গাড়ি অফিস কম্পাউন্ডের বাইরে পার্ক করতে হয়। মাল্টিলেভেল কার পার্কিং নির্মাণের মতো উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করায় পার্কিংয়ের জটিলতা নিরসন হবে।

তিনি বলেন, পুলিশের গাড়ি অফিস কম্পাউন্ডের বাইরে পার্ক করা থাকলে গাড়ির নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা থাকে। মাল্টিলেভেল কার পার্কিং নির্মাণের ফলে পুলিশের গাড়ি অফিস কম্পাউন্ডের ভেতরে নিরাপদে থাকবে।

পুলিশপ্রধান বলেন, ঢাকা শহরে গাড়ি পার্কিংয়ের সমস্যা রয়েছে। সরকারি-বেসরকারি উদ্যোগে মাল্টিলেভেল কার পার্কিং নির্মাণ করা হলে ঢাকা শহরে গাড়ি পার্কিং ও যানজটের সমস্যা অনেকটা নিরসন হবে।

১৬তলা বিশিষ্ট মাল্টিলেভেল কার পার্কিংয়ে পাঁচটি লিফট রয়েছে। প্রতিটি লিফটে ৩০টি করে মোট ১৫০টি গাড়ি পার্ক করা যাবে। নিচতলা থেকে ১৬তলা পর্যন্ত প্রতিটি গাড়ি পার্কিংয়ে সময় লাগে এক মিনিট ৫২ সেকেন্ড, নিচতলা থেকে আটতলা পর্যন্ত এক মিনিট ৩০ সেকেন্ড ও নিচতলা থেকে দ্বিতীয় তলা পর্যন্ত ৪৫ সেকেন্ড।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
এজেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।