ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাস খাদে পড়ার ২৪ ঘণ্টা পর দুই মরদেহ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
বাস খাদে পড়ার ২৪ ঘণ্টা পর দুই মরদেহ উদ্ধার

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস গভীর খাদে পড়ে যাওয়ার অন্তত ২৪ ঘণ্টা পর ঘটনাস্থল থেকে দুই যাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (২৩ ডিসেম্বর) রাতে ধামরাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সোহেল এই তথ্য জানান।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের বালিথায় একেএইচ গার্মেন্টস সংলগ্ন এলাকায় দুর্ঘটনাটি ঘটে। র‌্যাকারের সাহায্যে বাসটি উদ্ধার করা সম্ভব না হওয়ায় পরে ক্রেনের মাধ্যমে উদ্ধারকাজ সম্পন্ন করে মানিকগঞ্জের গোলড়া হাইওয়ে থানা পুলিশ।

যাদের মরদেহ উদ্ধার করা হয়েছে, তারা হলেন- মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার সোবহান মির্জার ছেলে আব্দুল বাতেন (৪৫) ও ঢাকার ধামরাইয়ের শ্রীরামপুর এলাকার মো. শাহজাহানের মেয়ে মুক্তা আক্তার (৩১)। তারা দুজনই ওই বাসের যাত্রী ছিলেন।  

ধামরাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সোহেল রানা বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে একেএইচ গার্মেন্টেসের সামনে সড়কের পাশে একটি ডোবায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায়। যাত্রীসেবা পরিবহনের বাসটি যাত্রী নিয়ে মানিকগঞ্জ থেকে ঢাকায় যাচ্ছিল। আমরা বাসের ভিতরে সার্চ করে কাউকে তখন আটকা অবস্থায় পাইনি। তবে বাসের নিচে মানুষ আটকে থাকতে পারে বলে জানিয়েছিলাম। পরে হাইওয়ে পুলিশ র‌্যাকার নিয়ে ঘটনাস্থলে এসে র‌্যাকার দিয়ে বাসটি ওঠানোর চেষ্টা করলেও তা সম্ভব হয়নি।  

তিনি বলেন, আজ (শুক্রবার) প্রায় ২৪ ঘণ্টা পর ক্রেনের মাধ্যমে বাসটি ওঠানো হয়। এ সময় মুক্তা আক্তার নামে এক নারীর মরদেহ উদ্ধার করা হয়। পরে পানির নিচে তল্লাশি চালিয়ে আব্দুল বাতেন নামে আরেকজনের মরদেহ উদ্ধার করি। মরদেহ দুটি হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মানিকগঞ্জের গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ খান বলেন, ক্রেনের মাধ্যমে দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধার করা হয়েছে। এ সময় এক নারীসহ দুজনের মরদেহ পাওয়া যায়। মরদেহ দুটি থানায় রাখা হয়েছে। নিহতের পরিবারের  সঙ্গে কথা বলে এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৭১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২

এসএফ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।