ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাবানে হাত ধুয়েও মিলছে না অনেকের আঙুলের ছাপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
সাবানে হাত ধুয়েও মিলছে না অনেকের আঙুলের ছাপ

রংপুর: রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণে ইভিএমের কারণে ভোগান্তি পেতে হচ্ছে ভোটারদের। বিশেষ করে আঙ্গুলের ছাপ মিলছে না অনেকের।

ছাপ মেলাতে সাবান দিয়ে হাত ধুয়ে আসতে পরামর্শ দিচ্ছেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। তবে ইভিএমে ত্রুটির কারণেই এমন সমস্যা হচ্ছে বলে দাবি করেছেন ভোটাররা।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে সরেজমিনে ৬ নম্বর ওয়ার্ডের বুড়িরহাট উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রে দেখা যায়, ভোটাররা কেন্দ্রের পাশের নলকূপ থেকে সাবান দিয়ে হাত ধুয়ে আসছেন ভোট দিতে। আঙ্গুলের ছাপ না মেলায় কর্মকর্তাদের পরামর্শে হাতের আঙ্গুল পরিষ্কার করছেন তারা।

আনসার সদস্যরা ভোটারদের উদ্দেশ্যে বলছেন, সবাই সাবান দিয়ে হাত ধুয়ে আসুন, নইলে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকতে হবে।

ওই কেন্দ্রে নাজমা বেগম নামে এক নারী বেলা সাড়ে ১১টার দিকে ভোট দিতে আসেন। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে যখন আঙ্গুলের ছাপ দিতে যান তখন তা আর মিলছিল না। বারবার চেষ্টা করেও ভোটগ্রহণ কর্মকর্তারা ব্যর্থ হচ্ছিলেন। এক পর্যায়ে তারা বলেন, আপনি বাইরে গিয়ে সাবান দিয়ে হাত ধুয়ে একটু পরে আসেন।

একই কেন্দ্রে লতিফা বেগম নামে আরও এক নারী ভোটারের বারবার চেষ্টার পরেও আঙ্গুলের ছাপ মেলেনি।

এ বিষয়ে ভোট গ্রহণ কর্মকর্তারা জানান, বয়স্ক প্রায় সব ভোটারেরই সমস্যা হচ্ছে। সবান দিয়ে হাত ধুয়ে আসার পর অনেকের ছাপ মিলছে।

ইভিএমের কোনো ত্রুটি নেই উল্লেখ করে রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন বলেন, কিছু ভোটারের হাতের আঙুল পরিষ্কার না থাকায় ছাপ মিলছে না। তাদের হাত পরিষ্কার করে ভোট দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।