ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

লিবিয়ায় কর্মীদের সুরক্ষায় এমওইউ খসড়ার অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
লিবিয়ায় কর্মীদের সুরক্ষায় এমওইউ খসড়ার অনুমোদন

ঢাকা: লিবিয়ায় কর্মীদের অধিকার ও মর্যাদাকে আরও অধিক সুরক্ষিত রাখতে ‘জয়েন্ট কোঅপারেশন ইন দ্য ফিল্ড অব রিক্রুরমেন্ট অব ওয়ার্ক’ বিষয়ক সমঝোতা স্মারকের খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার সাংবাদিকদের অনুমোদিত প্রস্তাবের বিস্তারিত তুলে ধরেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, বাংলাদেশ ও লিবিয়ার মধ্যে জয়েন্ট কোঅপারেশন ইন দ্য ফিল্ড অব রিক্রুরমেন্ট অব ওয়ার্ক বিষয়ক সমঝোতা স্মারক অনুমোদন দেওয়া হয়েছে। এখন এমওইউ স্বাক্ষরিত হবে। এটি হলে লিবিয়ার সাথে সরকারি পর্যায়ে যোগাযোগ স্থাপিত হবে। পাশাপাশি আমাদের শ্রমবাজারে নতুন দুয়ার উন্মোচিত হবে।

তিনি বলেন, এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হলে উভয় দেশের আইন, কানুন, বিধি-বিধান, প্রবিধান, জাতীয় নীতি ও নির্দেশনার আলোকে সমঝোতা স্মারকে আমাদের যে সকল কর্মীরা কাজ করবে, তাদের অধিকার ও মর্যাদাকে অধিক সুরক্ষিত রাখা হয়েছে এবং সেভাবে তৈরি করা হয়েছে।  

কবির বিন আনোয়ার বলেন, এমওইউ প্রস্তুত করার সময় লিবিয়ায় বাংলাদেশের দূতাবাস ও লিবিয়ার সরকার এবং আমাদের আইন বিষয়ক বিভাগের মতামত বিবেচনা করে করা হয়েছে। এখন এটি স্বাক্ষর হবে। মন্ত্রিসভায় এ সংক্রান্ত খসড়ার অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।