ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চকলেট কিনে দেওয়ার কথা বলে শিশু অপহরণ, আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
চকলেট কিনে দেওয়ার কথা বলে শিশু অপহরণ, আটক ৩

ঢাকা: রাজধানীর চকবাজার এলাকা থেকে অপহৃত শিশু (৪) উদ্ধারসহ ৩ অপহরণকারীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

অপহরণকারীরা শিশুটিকে ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে অপহরণ করে বলে জানিয়েছে র‌্যাব-১০।

আটকরা হলেন-মো. বিল্লাল হোসেন (২২), মো. সাগর (২২) ও মো. জুয়েল (২২)।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাজধানীর চকবাজার থানাধীন সোয়ারীঘাট এলাকায় একটি অভিযান পরিচালনা করে অপহৃত নুনিয়া ইসলামকে উদ্ধার ও ৩ অপহরণকারীকে আটক করে র‌্যাব-১০।

র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত।  

তিনি জানান, সোমবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে মো. বিল্লাল হোসেন (২২) তার মামাতো বোন ভুক্তভোগী নুনিয়া ইসলাম (৪) কে চকলেট কিনে দেওয়ার কথা বলে বাইরে নিয়ে যায়। কিছুক্ষণ পর তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ করে দেয়। তারপর বিল্লাল পরিকল্পিতভাবে মুক্তিপণ আদায়ের উদ্দেশে ভুক্তভোগীকে প্রথমে জিঞ্জিরা ফেরিঘাটে নিয়ে যায়। এরপর সে তার অপর দুই সহযোগী সাগর ও জুয়েলকে খবর দেয়। পরে সাগর এসে তাদের পরিকল্পনা অনুযায়ী ভুক্তভোগী বাবা মো. দেলোয়ার হোসেনকে সাড়ে ৭টার দিকে মোবাইল ফোনের মাধ্যমে অপহরণের বিষয়টি জানায় এবং ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।  

এ বিষয়ে ভুক্তভোগীর বাবা দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি অভিযোগ করেন। এ অভিযোগের ভিত্তিতেই তাদের আটক করা হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা অপহরণের সঙ্গে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।