ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ের তাপমাত্রা ৮ ডিগ্রির ঘরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
পঞ্চগড়ের তাপমাত্রা ৮ ডিগ্রির ঘরে

পঞ্চগড়: হিমালয়ের পাদদেশে অবস্থিত দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে তাপমাত্রার পারদ নেমে এসেছে ৮ ডিগ্রির ঘরে। এতে করে কনকনে শীতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের সাধারণ মানুষ।

শুক্রবার (৩০ ডিসেম্বর) ভোর ৬টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে সকাল থেকে কুয়াশার পরিমাণ কম থাকলেও উত্তর থেকে বয়ে আসা হিমেল হওয়ার দাপট অনেকটাই বেড়ে গেছে। ব্যস্ততম সড়কগুলোতে জনসাধারণের চলাচল অনেকটাই কম লক্ষ্য করা গেছে।  

শহরের ধাক্কা মার এলাকার আব্দুল হাই নামে এক রিকশাচালক বাংলানিউজকে বলেন, গতকালের (বৃহস্পতিবার) থেকে আজ কুয়াশার পরিমাণ অনেক কম। তবে কনকনে শীতের দাপটে ঘর থেকে বের হওয়াই কঠিন। রিকশা চালাতে অনেক কষ্ট হচ্ছে। এদিকে যাত্রীর সংখ্যাও কম।

জমির উদ্দিন নামে এক পথচারী বাংলানিউজকে বলেন, যে কনকনে ঠাণ্ডা, এতে ঘর থেকে বের হওয়াই মুশকিল।  

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রুকুনুজ্জামান বাংলানিউজকে বলেন, শুক্রবার ভোর ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এদিকে গতকাল বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। একই দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২১ দশমিক ৮ ডিগ্রি।  

বাংলাদেশ সময়: ০৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।