ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইউপি চেয়ারম্যানের ভাইয়ের নামে মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
ইউপি চেয়ারম্যানের ভাইয়ের নামে মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় এক বীর মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ উঠেছে একই উপজেলার গুনবহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের আপন ভাইয়ের বিরুদ্ধে।  

ভাইয়ের এই অপরাধে চেয়ারম্যানের মদদ রয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন ভুক্তোভোগী বীর মুক্তিযোদ্ধার ছেলে।

 

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে বোয়ালমারী পৌর সদরের ডাকবাংলো রোডে জেলা পরিষদ মার্কেটে বীর মুক্তিযোদ্ধা মৃত মোশারফ হোসেনের ছেলে আহম্মেদ শিবলী ফোরকান রিপন সংবাদ সম্মেলন করেন।  

সেখানে তিনি অভিযোগ করেন, আমার বাবা বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলামের বড় (সৎ) ভাই। ইউপি চেয়ারম্যানসহ আমার চাচারা বাবার কোনো জমি বুঝিয়ে দেয়নি।

সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, আমার চাচা আবুল কালাম আজাদ আমার বাবার কেনা জমি দখল করে নিয়েছেন। এ নিয়ে জমি নিয়ে একদিন সালিশ বসলেও তিনি তা মানেননি। তিনি বাকি জমিও দখলের চেষ্টা করছেন। বাধা দিলে আমাকে খুন করে ফেলার হুমকি দিয়েছেন আবুল কালাম আজাদ। এ বিষয়ে থানায় জিডি করেছি।  

অভিযোগের বিষয়ে গুনবহা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বলেন, মদদ দেওয়ার কিছু নেই। জমিগুলো আমাদের পৈত্রিক সম্পত্তি। তাদের কেনা সম্পত্তি সামান্য সেখানে। কিন্তু ভাগবাটোয়ারা না করে আমাদের অনুমতি নিয়ে রিপন ঘর তুলেছে। সেখান দিয়ে রাস্তা দেওয়ার কথা ছিল। সে রাস্তা না দিয়ে আবার ঘর তুলছে।  

বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।