ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মেট্রো ব্যবহারে সতর্ক থাকার আহ্বান মেয়র আতিকের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
মেট্রো ব্যবহারে সতর্ক থাকার আহ্বান মেয়র আতিকের

ঢাকা: যাত্রীদের সতর্কতার সঙ্গে মেট্রোরেল ব্যবহার করার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মহাখালীর ওয়ারলেস রোড বিটিসিএল (টিএন্ডটি) খেলার মাঠে  'মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিডি ক্লিন আয়োজিত জনসচেতনতা মূলক প্রদর্শনী ‘সেভ আর্থ অ্যান্ড সেভ বাংলাদেশ সিজন-৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়।  

মেয়র আতিক বলেন, আমি মেট্রোরেল ব্যবহারকারীদের আহ্বান জানাবো স্টেশনটাকে ভালোবাসুন। ট্রেনটাকে ভালোবাসুন। ট্রেনের মধ্যে কোনো ধরনের ময়লা ফেলবেন না মেহেরবানি করে। এ ট্রেন তো আমাদের। মেট্রোরেল হয়েছে আমাদের পয়সা দিয়ে। মেট্রো স্টেশনের বাথরুমগুলোকে পরিষ্কার রাখতে হবে। মেট্রোরেলের সিঁড়ি থেকে শুরু করে প্লাটফর্ম সব কিছু আমাদেরই পরিষ্কার রাখতে হবে। কারণ এ মেট্রোরেল আমাদের, এ শহর আমাদের, এদেশ আমাদের সবার। আমাদেরই এর রক্ষণাবেক্ষণ করতে হবে।

যারা দেশের উন্নয়ন চান না তাদের উদ্দেশে মেয়র বলেন, উন্নয়ন নিয়ে অনেকে প্রশ্ন তুলে অনেক কথা বলবে। যখন দেশে করোনার ভ্যাকসিন আনা হয়েছিল তখন বিএনপি বলেছিল, এ ভ্যাকসিন পশুপাখিকে দেওয়ার জন্য। ভালো কাজ করতে গেলে অনেক বাধা আসবে। পদ্মাসেতুর সময় অনেক কথা হয়েছে যে, পদ্মাসেতু ভেঙে যাবে এবং মেট্রো হবে না ইত্যাদি। কিন্তু প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিজয়ের মাসে আমাদের জন্য শেষ উপহার ছিল মেট্রোরেল। যারা দেশের উন্নয়ন চান না তাদের এ ধরনের কথার কিন্তু শেষ নেই। তারা এখন বলছে মেট্রোরেলের ভাড়া বেশি। যারা উন্নয়ন চায় না তা এসব বলেই যাবে। সুনাম ধরে রাখা অনেক কষ্ট, আমি মনে করি আমাদের এ সুনাম ধরে রাখতে হবে।  

প্লাস্টিকের দূষণ কমানোর লক্ষে বিডি ক্লিনের তৈরি ভাস্কর্য দেখে খুশি হয়ে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেন উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিক বলেন, এ শীতের মধ্যে একমাস পরিশ্রম করে বিডি ক্লিন যে ভাস্কর্য তৈরি করেছে তার জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে ধন্যবাদ জানাই। বিডি ক্লিন আজকে একটি ব্রান্ডে পরিণত হয়েছে। প্লাস্টিক সামগ্রী দিয়ে এ ধরনের সুন্দর আয়োজনের জন্য বিডি ক্লিন পরিবারকে ঢাক উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে ১০ লাখ টাকা দেওয়া হবে। এ সময় মেয়র সব নাগরিকদের নতুন বর্ষের শুভেচ্ছা জানান।  

এ সময় আরও উপস্থিত ছিলেন বরিশাল বিভাগের ইউনিসেফের প্রধান উপদেষ্টা তৌফিক আহমেদ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২০ নং ওয়ার্ড কাউন্সিলর মো. নাছির ও সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
ইএসএস/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।