ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

হত‍্যা মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি ১৫ বছর পর ধরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
হত‍্যা মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি ১৫ বছর পর ধরা

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার চাঞ্চল্যকর বিল্লাল হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি দুলাল মিয়াকে (৫০) আটক করেছে র‍্যাপিড এক‍্যাশন ব‍্যটালিয়ান (র‌্যাব)-১৪।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে র‌্যাব-১৪ এর সিনিয়র সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ‍্য জানান।

এর আগে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপরে গাজীপুরের জয়দেবপুর এলাকায় অভিযান পরিচালনা করে তাকে আটক করে র‌্যাব। হত্যা মামলায় দুই বছর কারাভোগের পর জামিনে ছাড়া পেয়ে ১৫ বছর ধরে তিনি দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন।

দণ্ডপ্রাপ্ত দুলাল মিয়া ফুলবাড়িয়া উপজেলার কমলাপুর গ্রামের বন্দছত্রা এলাকার আব্দুল খালেকের ছেলে।

র‍্যাব জানায়, ২০০৪ সালের ১০ জুলাই ভোর সাড়ে ৪টার দিকে জমি সংক্রান্ত বিরোধের জেরে দুলাল মিয়াসহ আরও কয়েকজন তাদের প্রতিবেশী বিল্লালকে গলায় গামছা পেঁচিয়ে হত্যা করেন। এ ঘটনায় ওইদিন রাতেই নিহতের বাবা আবেদ আলী দুলাল মিয়াসহ সাতজনের বিরুদ্ধে ফুলবাড়িয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর দুলালকে পুলিশ গ্রেফতার করে আদালতে পাঠালে দুই বছর কারাভোগের পর জামিনে মুক্তি পেয়ে আত্মগোপনে চলে যান তিনি।

পরে এই মামলায় সাক্ষ্য প্রমাণ শেষে চলতি বছরের ৩ অক্টোবর আসামি দুলালের অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়। এতে তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় দেন আদালত।

র‍্যাব আরও জানায়, দুলাল মিয়া দেশের বিভিন্ন জায়গায় নিজের পরিচয় গোপন করে ছদ্মবেশে পালিয়ে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তির সহায়তায় তার পালিয়ে থাকার অবস্থান জানতে পেরে অভিযান পরিচালনা করা হয়। পরে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।