ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের নামে চার মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের নামে চার মামলা

ঢাকা: রাজধানীর মৌচাক-মালিবাগ এলাকায় মিছিল থেকে পুলিশের ওপর হামলার ঘটনায় জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের নামে তিন থানায় চারটি মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) রাতে ও শনিবার (৩১ ডিসেম্বর) সকালে পুলিশ বাদী হয়ে ঢাকার রামপুরা থানায় একটি, খিলগাঁও থানায় দুটি ও শাহজাহানপুর থানায় একটি মামলা দায়ের করে।

মামলায় জামায়াতে ইসলামীর কর্মীদের বিরুদ্ধে পুলিশের কাজে বাধা, হামলা ও বিস্ফোরণের অভিযোগে আনা হয়েছে।

ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বাংলানিউজকে বলেন, শুক্রবার (৩০ ডিসেম্বর) জামায়াতে ইসলামী অনুমতি না নিয়েই গণমিছিল শুরু করে। মিছিল থেকে জনশৃঙ্খলা ও নিরাপত্তা কাজে নিয়োজিত থাকা পুলিশ সদস্যদের ওপর হামলা মারধর করা হয়। এতে পুলিশ সদস্যরা আহত হয়েছেন। এ ঘটনায় রাতে ও আজ সকালে তিন থানায় মোট চারটি মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) জুমার নামাজের পর মৌচাক ও মালিবাগে পুলিশের সঙ্গে জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের সংঘর্ষ হয়।

এদিন দুপুর ২টার দিকে মগবাজার থেকে জামায়াতে ইসলামীর একটি মিছিল বের হয়। মিছিলটি মৌচাক মোড়ে পৌঁছালে পুলিশের বাধায় কিছুটা পিছু হটে। পরে তারা মালিবাগের দিকে এগিয়ে গেলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ ও টিয়ার শেল ছোড়ে। এ সময় পুলিশের সঙ্গে জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ