ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়া নদীপথে ফেরি চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
পাটুরিয়া-দৌলতদিয়া নদীপথে ফেরি চলাচল স্বাভাবিক

মানিকগঞ্জ: ঘন কুয়াশার কারণে দীর্ঘ ৫ ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নদীপথে ফেরি চলাচল চালু হয়েছে। মাঝ পদ্মা নদীতে আটকে থাকা ফেরিগুলো তীরে এসে নোঙর করেছে।



রোববার (০১ জানুয়ারি) সকাল সাড়ে ৭টা থেকে ওই নদীপথে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

 বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুল সালাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি বলেন, শনিবার (৩১ ডিসেম্বর) মধ্য রাতের দিকে মাঝ পদ্মা নদীতে কুয়াশা বেড়ে যাওয়ায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসে। এ পরিস্থিতিতে দুর্ঘটনা এড়াতে সাময়িক সময়ের জন্য ফেরি চলাচল বন্ধ করে রাখা হয়। পরে কুয়াশার ঘনত্ব কমে আসায় সকাল সাড়ে ৭টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। প্রায় ৫ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া উভয় ঘাট এলাকায় শতাধিক যানবাহন নদীপথ পারের অপেক্ষায় আটকে আছে। অপেক্ষাকৃত যানবাহনগুলোকে সিরিয়াল অনুযায়ী পার করা হচ্ছে এবং ঘাটে যে পরিমাণ ফেরি আছে তাতে ঘণ্টা খানেকের মধ্যে সেগুলোকে পারাপার করা সম্ভব হবে।  

বাংলাদেশ সময়: ০৮২০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।