ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মুক্তিযোদ্ধাদের আবাসন প্রকল্পের কাজ শেষ করার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
মুক্তিযোদ্ধাদের আবাসন প্রকল্পের কাজ শেষ করার সুপারিশ জাতীয় সংসদ ভবন। ছবি: তৃষ্ণা

ঢাকা: অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন প্রকল্পের নির্মাণকাজ নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (১৫ জানুয়ারি) জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।



কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এবং এ বি তাজুল ইসলাম বৈঠকে অংশ নেন।

বৈঠকে বাংলাদেশে মুক্তিযোদ্ধা সংসদের কাকরাইল ও মগবাজারস্থ নিজস্ব জমিতে স্থাপনা নির্মাণ সংক্রান্ত (এক্সপ্রেস অফ ইন্টারেস্ট) দেওয়ার অগ্রগতি; বাংলাদেশে মুক্তিযুদ্ধের সময় রাজাকার, আলবদর, আলশামস, মুজাহিদ বাহিনী, পিস কমিটি ও পাকিস্তান সরকারের উপ-নির্বাচনের মাধ্যমে নির্বাচিত, মনোনীত এমএনএ এবং এমপিদের প্রাপ্ত তালিকা নিয়ে ১০ নম্বর সাব-কমিটি কিভাবে অগ্রসর হবে, তার দিক-নির্দেশনা এবং ৩২তম সভার সিদ্ধান্তগুলো বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

এ বৈঠকে অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন প্রকল্পটির নির্মাণকাজ মানসম্পন্ন করার লক্ষ্যে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সম্পন্ন করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে গুলিস্তান শপিং কমপ্লেক্সের ঊর্ধ্বমুখী সংস্কারসহ আনুষাঙ্গিক কাজের অগ্রগতির ক্ষেত্রে সমস্যাগুলো চিহ্নিত করে পরবর্তী সভায় উপস্থাপনের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এছাড়া চট্টগ্রামের আলমাস সিনেমা হলের উন্নয়নে বহুতল ভবন নির্মাণের লক্ষ্যে প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সন্নিবেশ করে প্রধানমন্ত্রীর কাছে সারসংক্ষেপ পাঠানোর জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানসহ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।